বিএনপির কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ | ১৭ চৈত্র ১৪২৬

বিএনপির কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক ১২:৩৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২০

print
বিএনপির কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ। খালেদা জিয়ার মুক্তির দাবিতে শনিবার (১৫ ফেব্রুয়ারি) বিএনপির পূর্বঘোষিত বিক্ষোভ কর্মসূচি রয়েছে। সকাল থেকেই কার্যালয়ের আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ বলছে, নিরাপত্তা জোরদারে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

জানা যায়, শনিবার বিএনপির বিক্ষোভ কর্মসূচি হওয়ার কথা। এ উপলক্ষে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে জড়ো হতে থাকেন দলটির নেতাকর্মীরা। তবে সকাল থেকেই নয়াপল্টনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

এ বিষয়ে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেন, আমরা বিক্ষোভ মিছিল করার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারকে জানিয়েছিলাম। আমাদের বলা হয়েছিল শনিবার ১০টার দিকে জানাবে। কিন্তু এখনও জানায়নি।

দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, শুনেছি আমাদের কর্মসূচিতে পুলিশ বাধা দিতে পারে। তবে আমরা এখনও আমাদের কর্মসূচি বাতিল করিনি।

সার্বিক বিষয়ে যোগাযোগ করা হলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, সড়কে সভা-সমাবেশ করতে হলে আগে থেকেই অনুমতি নিতে হয়। কিন্তু বিএনপি কোনো অনুমতি নেয়নি। এখানে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য আমরা নিরাপত্তা জোরদার করেছি।