ফরিদাবাদে ধানের শীষের প্রচারণায় খালেদা জিয়া

ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১ | ৫ আষাঢ় ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ফরিদাবাদে ধানের শীষের প্রচারণায় খালেদা জিয়া

তোফাজ্জল হোসেন
🕐 ৮:৪০ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২০

ফরিদাবাদে ধানের শীষের প্রচারণায় খালেদা জিয়া

রাজধানীর পুরান ঢাকার ফরিদাবাদ এলাকায় বিএনপি'র মনোনীত মেয়র প্রার্থীর পক্ষে গণসংযোগে অংশ নেন খালেদা জিয়া। শুক্রবার বেলা ৩টায় ফরিদাবাদ মাদ্রাসা থেকে গণসংযোগ শুরু হলে তাতে অংশ নেন তিনি। তবে তিনি কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নয়।

বিএনপি চেয়ারপার্সনের সাজে গণসংযোগে অংশ নেয়া ছোট একটি শিশু। তার নাম দিয়াফা আক্তার। তিনি বসুন্ধরা রিভারভিউ এলাকার বাসিন্দা ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে ৪৬ নম্বর ওয়ার্ডের বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ ফারুক এর ভাগ্নি।

আজ শুক্রবার জুম্মার নামাজের পর ফরিদাবাদ মাদ্রাসা থেকে নির্বাচনী প্রচারণার ১৫ তম দিনের গণসংযোগ শুরু করেন বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। এ সময় গণসংযোগে অংশ নেওয়া সবার দৃষ্টি কাড়ে বেগম খালেদা জিয়া সাজা দিয়াফা। উৎসুক মানুষকে দিয়াফার সাথে ছবি তুলতে দেখা যায়। এ সময় দিয়াফা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মতো সবাইকে হাত নেড়ে অভিনন্দন জানান।

এ বিষয়ে জানতে চাইলে দিয়াফার বাবা ইদ্রিস আলী বলেন, আত্মীয়-স্বজন সবাই বলছে দিয়াফা দেখতে নাকি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মত। তাই মানুষকে ধানের শীষে ভোট দেওয়ার জন্য আকৃষ্ট করার লক্ষ্যে আজ দিয়াফাকে দেশনেত্রী খালেদা জিয়ার মতো সাজিয়ে গণসংযোগে নামানো হয়েছে।

দিয়াফার সাথে ছবি তোলার সময় ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের সাধারণ সম্পাদক মাহবুব আলম বাদল বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায় ভাবে দীর্ঘদিন যাবৎ এই ফ্যাসিস্ট সরকার মিথ্যা মামলা দিয়ে কারাগারে বন্দি করে রেখেছে। সরকার চেয়েছিল দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি রাখার মাধ্যমে জনগণ থেকে তাকে বিচ্ছিন্ন করে ফেলবে। কিন্তু সরকারের সেই অপচেষ্টা ব্যর্থ হয়েছে। আপনারা লক্ষ্য করবেন মুক্ত খালেদা জিয়ার চাইতে বন্দি খালেদা জিয়া হাজারগুণে বেশি জনপ্রিয় হয়ে উঠেছেন।

গণসংযোগে অংশ নেয়া দশম শ্রেণীর ছাত্রী ও দিয়াফার খালা আয়েশা সিদ্দিকা বলেন, আমরা বেগম খালেদা জিয়াকে ভালোবাসি তাই আমার ভাগ্নি দিয়াফাকে খালেদা জিয়ার সাজে সাজিয়ে ধানের শীষে ভোট চাইতে নেমেছি। আমরা যারা ছোট আছি তারা জনগণের কাছে আবেদন জানাই বেগম খালেদা জিয়া একজন বৃদ্ধ নারী। তাকে মুক্ত করার জন্য আপনারা ধানের শীষে ভোট দিন।

গণসংযোগে অংশ নেওয়া নবম শ্রেণির ছাত্রী ফারজানা আক্তার রেশমি বলেন, বেগম খালেদা জিয়া কারাগারে আছেন। তার ছোট ছেলে দেশের বাহিরে মারা গেছেন। দীর্ঘদিন যাবৎ তিনি তার পরিবারের সাথে থাকতে পারেন না। এটা আমাদের কাছে খারাপ লাগে। তাই আমি আমাদের বোনদেরকে নিয়ে ধানের শীষে ভোট চাইতে নেমেছি।

 
Electronic Paper


SA Engineering