ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

২৭ জানুয়ারি ইশতেহার ঘোষণা করবেন ইশরাক

নিজস্ব প্রতিবেদক
🕐 ৬:৪৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২০

আগামী ২৭ জানুয়ারি নির্বাচনী ইশতেহার ঘোষণা করবেন ঢাকা দক্ষিণে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন। শুক্রবার ৪৬নং ওয়ার্ডের ফরিদাবাদ (জামিয়া আরাবিয়া ইমদাদুল উলুম) মাদরাসায় জুমার নামাজ আদায় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

নির্বাচনী ইশতেহার কবে ঘোষণা করবেন- জানতে চাইলে ইশরাক হোসেন বলেন, আগামী ২৭ জানুয়ারি আমার নির্বাচনী ইশতেহারের দিন ঠিক করেছি। আমি যে প্রত্যেক দিন কথা বলছি, বক্তব্য দিচ্ছি, আমার প্রতিপক্ষের লোকেরা বিন্দুমাত্র ধারণা রাখেন না। আমি প্রত্যেক দিনই ঢাকাবাসীর জন্য নানা পরিকল্পনা নিয়ে কথা বলছি কিন্তু তারা হয়তো এগোলা শুনছেন না। কারণ তারা-তো ব্যর্থ।

গত ১৩ বছর ধরে তাদের দল ক্ষমতায়, গত নয় বছর ধরে নগরের দায়িত্বে তারা আছে। কিন্তু তারা তো এখনও নগরের কোনো পরিবর্তন আনতে পারেনি। কোনো ধরনের পরিবর্তন করতে পারবে বলে মনে হয় না। তাদের-তো জবাব দেয়ার কোনো প্রয়োজন মনে করে না। কারণ তারা জনগণের ভোটের মাধ্যমে ক্ষমতায় আসেনি। সুতরাং তারা এ নগরের জন্য, জনগণের জন্য কিছুই করতে পারবে না বলে আমরা মনে করি।

শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে সাদেক হোসেন খোকা দেশে মৃত্যুবরণ করতে পারেননি অভিযোগ করে ইশরাক বলেন, আজ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ছেলে আরাফাত রহমান কোকোর পঞ্চম মৃত্যুবার্ষিকী। আমি উনার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। উনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়েছিলেন। তিনি দেশে মৃত্যুবরণ করতে পারেননি।

তিনি মায়ের স্নেহ থেকে বঞ্চিত ছিলেন। ওনার পরিবারের দুঃখটা আমি খুব ভালো করে বুঝি। কারণ আমার বাবাও একই ধরনের প্রতিহিংসার শিকার হয়েছেন। ওনাকেও এ বাংলাদেশে শেষ নিঃশ্বাস ত্যাগ করতে দেয়া হয়নি, শুধুমাত্র বিরোধী দলের রাজনীতি করার কারণে। আমি কিছু বলতে চাই না, জনগণ দেখছে, মহান আল্লাহতালা এগুলো দেখছেন। উনি যথা সময়ে এর বিচার করবেন।

তিনি বলেন, চারদিকে ধানের শীষের পক্ষে গণজোয়ার শুরু হয়েছে, দুঃশাসনের বিপক্ষে গণজোয়ার শুরু হয়েছে। এ দুঃশাসনের বিপক্ষে আপনারা আগামী পহেলা ফেব্রুয়ারি স্বতঃস্ফূর্তভাবে কেন্দ্রে যাবেন এবং ধানের শীষে ভোট দেবেন। এ জনশ্রোত দেখে নির্বাচন এবং বিএনপির বিজয়কে বানচাল করার যে ষড়যন্ত্র, অপচেষ্টা করা হচ্ছে সেটা কখনোই সফল হবে না।

নির্বাচন কমিশনের কাছ থেকে আচরণবিধি লঙ্ঘনে কোনো নোটিশ পেয়েছেন কি-না, এমন প্রশ্নে বিএনপির এ প্রার্থী বলেন, আমি এমন ধরনের কোনো নোটিশ পাইনি। আমার আইনজীবী যারা কাজ করছেন তাদের সঙ্গে আমার প্রতিনিয়ত যোগাযোগ হচ্ছে। সেখান থেকে জানতে পারছি, এখন পর্যন্ত আমরা কোনো নোটিশ পাইনি।

পরে ফরিদাবাদে দয়াল বাবা মোতালেব শাহ (রা.)-এর মাজার জিয়ারত করে ১৫তম দিনের প্রচারণা শুরু করেন ইশরাক। সেখান থেকে পর্যায়ক্রমে ৪৫ ও ৪০নং ওয়ার্ড এবং ওয়ারী থানাধীন ৩৯নং ওয়ার্ডে প্রচারণা ও গণসংযোগ করে গোপীবাগ বাসভবনে এসে দিনের প্রচারণা শেষ করবেন বিএনপির এ প্রার্থী।

 
Electronic Paper