নির্বাচন সুষ্ঠু হলে তাবিথ জয়ী হবে: ফখরুল

ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০ | ৭ ফাল্গুন ১৪২৬

নির্বাচন সুষ্ঠু হলে তাবিথ জয়ী হবে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক ১২:১৭ অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০২০

print
নির্বাচন সুষ্ঠু হলে তাবিথ জয়ী হবে: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে ধানের শীষের প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে ঢাকাবাসীর অভূতপূর্ব গণজোয়ার দেখতে পাচ্ছি। আমরা মনে করি অবাধ সুষ্ঠু নির্বাচন হলে অবশ্যই তাবিথ আউয়াল বিপুল ভোটে বিজয়ী হবে।

 

সোমবার (২০ জানুয়ারি) সকালে রাজধানীর মিরপুর ৬ নম্বর সেকশনে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে নির্বাচনি প্রচার শুরুর আগে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘এই নির্বাচনকে আমরা খালেদা জিয়া ও গণতন্ত্রের মুক্তির জন্য একটি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। এটাকে জনগণকে সম্পৃক্ত করার আন্দোলন হিসেবে নিয়েছি। আমরা বিশ্বাস করি, জনগণ যদি সম্পৃক্ত হয় তাহলে খালেদা জিয়ার মুক্তি, গণতন্ত্রের মুক্তি হবে। এছাড়া ঢাকা শহরের মানুষের সমস্যা সমাধানের জন্য তাবিথ আউয়াল যে কর্মসূচি নিয়েছেন জনগণকেও তাতে সম্পৃক্ত হতে হবে। তাহলে তাবিথের বিজয় সুনিশ্চিত।’

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন কমিশন তাদের যে দায়িত্ব তা সঠিকভাবে পালন করতে পারেনি। নির্বাচনের তারিখ পরিবর্তন তাদের অযোগ্যতার প্রমাণ। এই নির্বাচন কমিশন অযোগ্য। কখনোই তারা সুষ্ঠু নির্বাচন করতে পারেনি। আমরা মনে করি জনগণের উত্তাল তরঙ্গের মধ্যে সব ষড়যন্ত্র উপেক্ষা করে তাবিথ আউয়াল জয়ী হবে। এই নির্বাচনে বিএনপি জনগণকে সম্পৃক্ত করে গণতান্ত্রিক আন্দোলনে পক্ষে নিয়ে যেতে চায়।

জনগণের উত্তাল তরঙ্গের মধ্যে সব ষড়যন্ত্র-চক্রান্ত ভেসে যাবে দাবি করে মির্জা ফখরুল বলেন, এ নির্বাচনের মধ্য দিয়ে বিএনপি জনগণকে সম্পৃক্ত করে গণতান্ত্রিক আন্দোলনের পক্ষে নিয়ে যেতে চায়।

এসময় তার সঙ্গে ছিলেন বিএনপি মনোনীত প্রার্থী তাবিথ আউয়াল, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক কামরুজ্জামান রতন, যুবদলের সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, বিএনপি নেতা সোহরাব উদ্দিন, ইয়াসিন আলী প্রমুখ।