আচরণবিধি ভেঙে আতিকের প্রচারণায় এমপি সাদেক

ঢাকা, শুক্রবার, ৭ আগস্ট ২০২০ | ২৩ শ্রাবণ ১৪২৭

আচরণবিধি ভেঙে আতিকের প্রচারণায় এমপি সাদেক

নিজস্ব প্রতিবেদক ২:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২০

print
আচরণবিধি ভেঙে আতিকের প্রচারণায় এমপি সাদেক

নির্বাচন কমিশনের বেধে দেয়া আচরণবিধি ভেঙে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র প্রার্থী আতিকুল ইসলামের নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন ঢাকা-১৩ আসনের সাংসদ সাদেক খান। ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতিকুল ইসলামের প্রচারণায় দেখা যায সরকারদলীয় সংসদ সদস্য (এমপি) সাদেক খানকে নির্বাচনী প্রচারণায় অংশ নিতে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) বেলা ১১টায় রাজধানীর আগারগাঁওয়ের শতদল কমপ্লেক্স মাঠে নির্বাচনী প্রচারণার অনুষ্ঠানের মঞ্চে দেখা যায় স্থানীয় এ এমপিকে।

নির্বাচন কমিশনের আচরণবিধি অনুযায়ী, কোনো সংসদ সদস্য সিটি করপোরেশনের নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন না।

নির্বাচনী মঞ্চে একজন সাংসদের উপস্থিতি নিয়ে কানাঘুষার মধ্যে আতিকুল ইসলাম আসার আগেই অনুষ্ঠানস্থল ত্যাগ করেন সাদেক খান। বেলা পৌনে ১টার দিকে অনুষ্ঠানে আসেন আতিকুল ইসলাম।

বিষয়টি নিয়ে আতিকুল ইসলামকে প্রশ্ন করা হলে তিনি বলেন, তিনি মতবিনিময় সভায় আসার সময় কোনো সংসদ সদস্য সেখানে ছিলেন না। তার দাবি আচরণবিধি মেনেই প্রচারণা চালাচ্ছেন তিনি।

এ নির্বাচনের প্রচারণায় এমপিদের অংশগ্রহণের ওপর নির্বাচন কমিশনের বিধি-নিষেধের বিষয়ে উপস্থিত সাংবাদিকরা দৃষ্টি আকর্ষণ করলে মঞ্চ ছেড়ে উঠে যান সাদেক খান। পরে তিনি মঞ্চের পেছনে অবস্থান নেন। খানিকবাদে অবশ্য শোডাউন দিয়ে মঞ্চ ছেড়ে যান এমপি সাদেক খান।

তবে নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম না আসায় নির্বাচনী প্রচারণা দুপুর পৌনে ১২টা পর্যন্তও শুরু করা যায়নি। সেখানে উপস্থিত দেখা গেছে ২৮ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. ফোরকান হোসেন ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী হামিদা আক্তার মিতাকে।

এছাড়া স্থানীয় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত হন অনুষ্ঠানে। প্রচারণা অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন ২৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বেলায়েত হোসেন খান।

 

 

এ বিভাগের অন্যান্য সংবাদ