মুক্তিযুদ্ধের পক্ষ শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে: নাসিম

ঢাকা, রবিবার, ২৬ জুন ২০২২ | ১২ আষাঢ় ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মুক্তিযুদ্ধের পক্ষ শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে: নাসিম

নিজস্ব প্রতিবেদক
🕐 ৪:৩৫ অপরাহ্ণ, ডিসেম্বর ০৯, ২০১৯

মুক্তিযুদ্ধের পক্ষ শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে: নাসিম

আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য এবং ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে বিএনপি-জামায়াতের চক্রান্ত থেমে নেই। মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বলেন, ‘তাদের নৈরাজ্য আদালত পর্যন্ত পৌছে গেছে। ১৪ দল ঐক্যবদ্ধ হয়ে রাজনৈতিকভাবে বিএনপি-জামায়াতের চক্রান্ত মোকাবেলা করবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও প্রস্তুত রয়েছে।’

মোহাম্মদ নাসিম সোমবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দল আয়োজিত বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মূল পরিকল্পনাকারী বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও খন্দকার মুশতাক। কমিশন গঠন করে এই খলনায়কদের বিচার করে তাদের মুখোশ উম্মোচন করতে হবে। এটি না করলে বঙ্গবন্ধু এবং জাতীয় চার নেতার আত্না শান্তি পাবে না।

তিনি বলেন, একাত্তর ও পঁচাত্তরের ঘাতকরা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ১৯ বার হত্যার চেষ্টা করেছে। এর পরেও প্রধানমন্ত্রী জীবনের ঝুকি নিয়ে মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। তিনি জঙ্গি দমন করেছেন, দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের উন্নয়ন বিশ্ব নেতাদের নজর কাড়ছে। এটি বিএনপি-জামায়াতের ভালো লাগছে না। সবাইকে সতর্ক থাকতে হবে।

এ সময় বিজয় দিবস উপলক্ষ্যে কর্মসূচী ঘোষণা করেন নাসিম। ১৪ ডিসেম্বর রায়ের বাজারে বদ্ধভূমিতে এবং মীরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাবে ১৪ দল। এছাড়াও ১৬ ডিসেম্বর জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাবে তারা। ১৮ ডিসেম্বর ১৪ দল রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স এ আলোচনা সভা করবে।

বৈঠকে আওয়ামী লীগ নেতা ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, এডভোকেট কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, তরিকত ফেডারেশনের সভাপতি নজিবুল বশর মাইজ ভান্ডারী, ন্যাপের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, কমিউনিস্ট কেন্দ্রের যুগ্ম আহবায়ক অসীত বরন রায় ও গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন উপন্থিত ছিলেন।

 
Electronic Paper