অভ্যন্তরীণ ষড়যন্ত্রের কারণে জাপা দুর্বল: জিএম কাদের

ঢাকা, শনিবার, ২৫ জুন ২০২২ | ১১ আষাঢ় ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অভ্যন্তরীণ ষড়যন্ত্রের কারণে জাপা দুর্বল: জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক
🕐 ৬:৫৪ অপরাহ্ণ, ডিসেম্বর ০৭, ২০১৯

অভ্যন্তরীণ ষড়যন্ত্রের কারণে জাপা দুর্বল: জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের এমপি বলেছেন, অভ্যন্তরীণ ষড়যন্ত্রের কারণে জাতীয় পার্টি দুর্বল হয়েছে। দেশের মানুষ জাতীয় পার্টিকে আরও শক্তিশালী রাজনৈতিক প্লাটফর্ম হিসেবে দেখতে চায়।

শনিবার (৭ ডিসেম্বর) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি করেন।

জিএম কাদের বলেন, ১৯৯০ সাল পর্যন্ত জাতীয় পার্টি দেশের প্রধান রাজনৈতিক শক্তি হিসেবে ছিল। ১৯৯১ সালের পর থেকে জুলুম-নির্যাতন আর হামলা-মামলা হলেও জাতীয় পার্টিকে দুর্বল করা যায়নি। জাতীয় পার্টি দুর্বল হয়েছে অভ্যন্তরীণ ষড়যন্ত্রে।

ষড়যন্ত্র থেকে দলকে রক্ষা করতে পার্টির নেতা-কর্মীদের সজাগ থাকতেও নির্দেশ দেন চেয়ারম্যান।

জিএম কাদের বলেন, আওয়ামী লীগ ও বিএনপির পরেই জাতীয় পার্টি তৃতীয় রাজনৈতিক শক্তি। বিএনপি নেতৃত্ব সংকটে বিলীন হতে পারে। সেক্ষেত্রে জাতীয় পার্টিই একমাত্র বিকল্প শক্তি হিসেবে সাধারণ মানুষের সামনে রয়েছে। দেশের মানুষ অনেক আশা নিয়ে জাতীয় পার্টির দিকে তাকিয়ে আছে।

দলকে আরও শৃঙ্খল এবং শক্তিশালী করতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা জনগণের কথা শুনে, জনগণের জন্য কাজ করে যাচ্ছি।

মসিউর রহমান রাঙ্গা বলেন, আমরা সন্ত্রাস লালন করিনি, ক্যাসিনো ব্যবসা করিনি, আমরা হোন্ডা-গুণ্ডা লালন-পালন করিনি। আগামী নির্বাচনের আগে জাতীয় পার্টিকে আরও শক্তিশালী করতে পারলে এ পার্টিই রাষ্ট্র ক্ষমতা গ্রহণ করতে পারবে।

জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির আহ্বায়ক লিয়াকত হোসেন খোকার সভাপতিত্বে ও জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব মো. বেলাল হোসেনের উপস্থাপনায় সম্মেলনে আরও বক্তব্য রাখেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, গোলাম কিবরিয়া টিপু, এস.এম ফয়সল চিশতী, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভুইয়া, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ।

সম্মেলনে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি হিসেবে লিয়াকত হোসেন খোকা এবং সাধারণ সম্পাদক হিসেবে মো. বেলাল হোসেনকে নির্বাচিত ঘোষণা করেন জাতীয় পার্টির চেয়ারম্যান।

 
Electronic Paper