সম্মেলন ঘিরে উজ্জীবিত খুলনা আ.লীগ

ঢাকা, বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০ | ২১ শ্রাবণ ১৪২৭

সম্মেলন ঘিরে উজ্জীবিত খুলনা আ.লীগ

খুলনা ব্যুরো ৯:২০ অপরাহ্ণ, ডিসেম্বর ০৩, ২০১৯

print
সম্মেলন ঘিরে উজ্জীবিত খুলনা আ.লীগ

খুলনা জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন আগামী ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এরই মধ্যে বিভিন্ন ওয়ার্ড, ইউনিয়ন ও থানা পর্যায়ের সম্মেলনও শেষ হয়েছে। সম্মেলন ঘিরে উজ্জীবিত হয়ে উঠেছেন দলীয় নেতাকর্মীরা। প্রতিদিনই কোনো না কোনো ওয়ার্ডে অনুষ্ঠিত হচ্ছে সম্মেলন।

তৃণমূলের প্রত্যাশা, এবার আর বিতর্কিতদের যেন ঠাঁই না হয় কমিটিতে। এদিকে সম্মেলনকে ঘিরে নগর ও জেলা শাখার সভাপতি পদে খুব বেশি আগ্রহী প্রার্থীর দেখা না মিললেও সাধারণ সম্পাদক পদের জন্য রয়েছেন বেশ কয়েকজন। যারা অনেক আগে থেকেই পদটি পেতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে আসছেন।

জানা গেছে, ঋণখেলাপী, উপজেলা নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে হেরে যাওয়া প্রার্থী, খুলনার রাজনীতির সঙ্গে সম্পর্কহীন, নৌকা প্রতীকের বিরোধীতাকারী, বিদ্যালয়ের অর্থ আত্মসাৎকারী, ভূমিদস্যু ও মাদক বিক্রেতাদের আশ্রয়-প্রশ্রয়দাতারাও হতে চাইছেন সাধারণ সম্পাদক।

খুলনা জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৫ সালের ফেব্রুয়ারিতে। তখন শেখ হারুনুর রশীদকে সভাপতি ও এসএম মোস্তফা রশিদী সুজাকে সাধারণ সম্পাদক করা হয়। এর ৯ মাস পর কেন্দ্র থেকে পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়।

তিন বছরের কমিটির মেয়াদ শেষ হওয়ার আগেই জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মোস্তফা রশিদী সুজা ২০১৮ সালের ২৭ জুলাই মারা যান। তারপর থেকে সাধারণ ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পালন করছেন যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিত অধিকারী।

জেলা আওয়ামী লীগের সূত্র জানায়, কমিটির মেয়াদ শেষ হওয়ার পর চলতি বছরের মে মাসে খুলনার এক ক্লাবে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে নগর ও জেলা শাখার বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ