শ্রমিক লীগের সভাপতি মন্টু, সম্পাদক খসরু

ঢাকা, মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ | ২৮ কার্তিক ১৪২৬

শ্রমিক লীগের সভাপতি মন্টু, সম্পাদক খসরু

নিজস্ব প্রতিবেদক ৬:০৮ অপরাহ্ণ, নভেম্বর ০৯, ২০১৯

print
শ্রমিক লীগের সভাপতি মন্টু, সম্পাদক খসরু

জাতীয় শ্রমিক লীগের নতুন সভাপতি হয়েছেন ফজলুল হক মন্টু, সাধারণ সম্পাদক হয়েছেন কে এম আযম খসরু। এছাড়া কার্যকরী সভাপতি হিসেবে মোল্লা আবুল কালাম আজাদের নাম ঘোষণা হয়েছে। মন্টু আগের কমিটির কার্যকরী সভাপতি, খসরু প্রচার ও প্রকাশনা সম্পাদক ও আজাদ সহ সভাপতি ছিলেন। শনিবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে শ্রমিক লীগের কাউন্সিলে নতুন নেতাদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে সকালে সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। সেখানে উদ্বোধন অনুষ্ঠানের পর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটটিউশনে বসে কাউন্সিল অধিবেশন।

কাউন্সিলে সভাপতি পদে সাতজন এবং সাধারণ সম্পাদক পদে ১৩ জনের নাম প্রস্তাব হয়েছিল। তাদের নিয়ে বৈঠকে বসেছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তবে ওই বৈঠকে সমঝোতা না হওয়ায় শেখ হাসিনার নির্দেশনায় সভাপতি-সাধারণ সম্পাদক এবং কার্যকরী সভাপতি ঠিক হয় বলে জানান কাদের।

তিনি বলেন, সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে যাদের নাম এসেছে তাদেরকে নিয়ে আমরা সমঝোতায় বসেছিলাম। সমঝোতায় কোনো ধরনের সিদ্ধান্ত না আসায় সবাই মাননীয় প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার উপর দায়িত্ব দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা শ্রমিক লীগের তিনজনের নাম বলেছেন। আশা করি, আপনারা এই কমিটি নিয়ে শ্রমিক লীগ সুসংগঠিত করবেন।

নতুন সভাপতি মণ্টু তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে শ্রমিক লীগের সভাপতি পদে দায়িত্ব দিয়েছেন, আমি সৎ এবং নিষ্ঠার সাথে আমার দায়িত্ব পালন করব।

নতুন সাধারণ সম্পাদক আজম খসরু বলেন, সারাদেশে শ্রমিক লীগ সুসংগঠিত করে রাখবো আমরা কাজ করে যাব। মাননীয় প্রধানমন্ত্রীর বিশ্বাস অক্ষুন্ন রাখব।

প্রায় আট বছর পর শ্র‌মিক লীগের সম্মেলন অনুষ্ঠিত হলো। সংগঠনটির কেন্দ্রীয় সম্মেলন হয় সর্বশেষ ২০১২ সালে। ওই সম্মেলনে সভাপতি হন শুকুর মাহমুদ, সাধারণ সম্পাদকের দায়িত্ব পান সিরাজুল ইসলাম। ৩ বছরের কমিটির মেয়াদ থাকলেও চলেছে প্রায় ৮ বছর।