ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বেগম জিয়ার শারীরিক অবস্থা ভালো নয়, জানালেন ফখরুল

নিজস্ব প্রতিবেদক
🕐 ৪:০৪ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০১৯

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো নয় জানিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম খালেদা জিয়ার জীবন আজ হুমকির সম্মুখীন। তিনি সুস্থ অবস্থায় আর ফিরে না আসার সম্ভাবনা দেখা দিয়েছে। সুস্থ অবস্থায় বেগম জিয়া কারাগারে যান।

রোববার (২৭ অক্টোবর) দুপুরে জাতীয়তাবাদী যুবদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শেরেবাংলা নগরে জিয়ার মাজারে শ্রদ্ধা জানানোর পর এসব কথা বলেন তিনি।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে ফখরুল আরো বলেন, তিনি বিছানা থেকে উঠতে পারছেন না। নিজের খাবার নিজে খেতে পারছেন না। হাঁটতে পারেন না। যে হাসপাতালে তিনি রয়েছেন সেখানে তাকে সঠিক চিকিৎসা দেয়া হচ্ছে না।

বিএনপি মহাসচিব বলেন, তিনি যাতে জামিন পেয়ে বের হতে না পারেন সরকার সেই চেষ্টা করছে। সরকার পুরোপুরি তার জামিন আটকে দিয়েছে।

খালেদা জিয়ার মুক্তির বিষয়টি পুরোপুরি আদালতের ওপর নির্ভর করছে-সরকারের পক্ষ থেকে এমনটা বলা হলেও ফখরুলের অভিযোগ, সরকার পুরোপুরি বেগম খালেদা জিয়ার জামিন আটকে দিয়েছে। এবং তিনি যাতে বের হতে না পারেন তারা সে চেষ্টা করছে।

তিনি বলেন, বেগম জিয়ার শারীরিক অবস্থা শুধু খারাপই নয়, তার অবস্থা এখন অত্যন্ত সংকটাপন্ন।

তিনি আরও বলেন, জামিনে মুক্তি পেলে চিকিৎসা কোথায় করাবেন সে সিদ্ধান্ত তিনিই (খালেদা জিয়া) নেবেন।

যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, আজ যুবদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী। জাতীয়তাবাদী যুবদল দেশপ্রেমিক সংগঠন। ভবিষ্যতে দেশের নেতৃত্ব দেয়ার লক্ষ্যে যুবদলের প্রতিষ্ঠা করা হয়। তারা নানা ঘাত-প্রতিঘাত অতিক্রম করে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির নেতৃত্ব দিচ্ছেন। অনেকেই মন্ত্রী হয়ে দেশের সেবা করেছেন।

 
Electronic Paper