যুবলীগের ৪০ জনের তালিকা গণভবনে, বিকেলে বৈঠক

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ | ৩০ কার্তিক ১৪২৬

যুবলীগের ৪০ জনের তালিকা গণভবনে, বিকেলে বৈঠক

নিজস্ব প্রতিবেদক ১১:৪৫ পূর্বাহ্ণ, অক্টোবর ২০, ২০১৯

print
যুবলীগের ৪০ জনের তালিকা গণভবনে, বিকেলে বৈঠক

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুবলীগ নেতাদের নিয়ে বৈঠকে বসছেন। সপ্তম জাতীয় কংগ্রেস আয়োজন নিয়ে এ বৈঠকের জন্য যুবলীগের কেন্দ্রীয় কমিটির ৪০ জনের তালিকা গণভবনে পাঠানো হয়েছে। রোববার (২০ অক্টোবর) বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ বৈঠকটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক যুবলীগের এক কেন্দ্রীয় নেতা জানান, যুবলীগের কেন্দ্রীয় কমিটির ২৬ প্রেসিডিয়াম সদস্য, ৯ সাংগঠনিক সম্পাদক ও ৫ যুগ্ম সাধারণ সম্পাদকসহ ৪০ জনের তালিকা গণভবনে পাঠানো হয়েছে। তবে এই তালিকায় নেই সংগঠনটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও প্রেসিডিয়াম সদস্য নুরন্নবী চৌধুরী শাওন। মূলত কংগ্রেস কীভাবে আমরা আয়োজন করব সে বিষয়ে আলোচনা হবে। কংগ্রেস প্রস্তুতি কমিটি গঠন হতে পারে।

অপর এক নেতা বলেন, চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীকে অব্যাহতি দিয়ে প্রেসিডিয়ামের কাউকে ভারপ্রাপ্ত দায়িত্ব দেয়া হতে পারে কংগ্রেস সম্পন্ন করার জন্য। বয়স সীমা নির্ধারণের একটা দাবি আছে। এইগুলোই মূলত আলোচনা হবে।

এর আগে, শনিবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, নতুন সম্মেলন মানেই নতুন মুখ। প্রবীণ-তরুণ-অভিজ্ঞদের সমন্বয় ঘটিয়ে দলকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবো। এখানে পরিবর্তন হবে, নতুন মুখ আসবে।

তিনি বলেন, আওয়ামী লীগের সম্মেলনের ব্যাপারে কোনো আপস নেই। যথাসময়ে সম্মেলন হয়, এবারও যথাসময়ে সম্মেলন অনুষ্ঠিত হবে। সহযোগী সংগঠনগুলোর সম্মেলনের বয়স অনেক বেশি হয়ে গেছে। ৭-৮-৯ বছর হয়ে গেছে, তাই সম্মেলন করা অত্যাবশ্যকীয় হয়ে পড়েছে। সম্মেলনে দলকে ঢেলে সাজানো হবে।

বিভিন্ন সূত্রে জানা গেছে, সম্মেলনে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুনুর রশিদ এবং স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা আবু কাউসার ও সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ পদ হারাতে পারেন।