ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

যুবলীগের দায়িত্ব পেলে ভিসি পদ ছেড়ে দেব

ড. মীজানুর রহমান

নিজস্ব প্রতিবেদক
🕐 ১০:৩৮ পূর্বাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯

যুবলীগের দায়িত্ব পেলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্যের পদ ছেড়ে দেবেন বলে জানিয়েছেন অধ্যাপক ড. মীজানুর রহমান। গত বৃহস্পতিবার রাত ১১টায় বেসরকারি টেলিভিশনের টক শোতে তিনি এ কথা জানান।

শুক্রবার দুপুরে নিজের ফেসবুক পেজে ওই টক শোর ভিডিওটি শেয়ার দেন তিনি। টক শোতে যুবলীগের দায়িত্ব নিতে নিজের আগ্রহের কথাও জানান তিনি। 

যুবলীগের বর্তমান কমিটির প্রথম প্রেসিডিয়াম সদস্য হলেও ভিসি হওয়ার পর তিনি যুবলীগের কোনো বৈঠকে যাননি বলেও জানান।

টক শোতে যুবলীগ প্রসঙ্গ এলে অধ্যাপক মীজানুর রহমান বলেন, ‘আমি উপাচার্য হওয়ার পর আর কোনো মিটিংয়ে যাই না। তবে যদি আমাকে এখনো বলা হয় যুবলীগের দায়িত্ব নিতে হবে, আমি ভাইস চ্যান্সেলরের পদ ছেড়েই দায়িত্ব নেব। আমাকে যদি বলা হয়, আপনি যুবলীগের দায়িত্ব নিতে পারবেন কিনা? তবে আমি সঙ্গে সঙ্গে উপাচার্য বা চাকরি ছেড়ে দিয়ে যুবলীগের দায়িত্ব নেব। কারণ, এটা এত ভালোবাসার একটি সংগঠন, আমি উপাচার্যশিপ ছেড়ে দিতে রাজি আছি।’

সম্প্রতি যুবলীগের বেশ কয়েকজন নেতার বিরুদ্ধে দুর্নীতি, অবৈধ ক্যাসিনো ব্যবসা ও টেন্ডারবাজির অভিযোগ ওঠে। এ নিয়ে আইনশৃঙ্খলা বাহিনী অভিযানও চালায়; যাতে যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটসহ একাধিক নেতা গ্রেফতার হন। এ ছাড়া যুবলীগ সভাপতি ওমর ফারুক চৌধুরীকে বিদেশ যেতে বাধা ও তার ব্যাংক হিসাব তলব করা হয়।

অন্যদিকে গত ৯ অক্টোবরের ঘোষণা অনুযায়ী, সাত বছর পর আগামী ২৩ নভেম্বর যুবলীগের কাউন্সিল অনুষ্ঠিত হতে চলেছে। ২০১২ সালের ১৪ জুলাই অনুষ্ঠিত হয় তিন বছর মেয়াদি সর্বশেষ সম্মেলন। দলের গঠনতন্ত্র অনুযায়ী ২০১৫ সালে পরবর্তী সম্মেলন হওয়ার কথা থাকলেও এতদিনেও তা হয়নি।

 
Electronic Paper