ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ইবি ছাত্রলীগ সম্পাদকের শাস্তি চেয়ে বিক্ষোভ

প্রমাণ পেলে বহিষ্কার : আল নাহিয়ান জয়

ইবি প্রতিনিধি
🕐 ১১:২২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০১৯

নিয়োগ ও পদ বাণিজ্যসহ নানা অভিযোগে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলামের শাস্তির দাবিতে বিক্ষোভ কর্মসূচি অব্যাহত রেখেছে শাখা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা।

মঙ্গলবার সকালে দুই শতাধিক নেতাকর্মী একটি বিক্ষোভ মিছিল বের করেন। পরে নেতকর্মীদের একটি প্রতিনিধি দল উপাচার্যের অনুপস্থিতিতে দায়িত্বে থাকা উপ-উপাচার্য শাহিনুর রহমান শাহিনের সঙ্গে দেখা করে। এ সময় তারা ২৪ ঘণ্টার মধ্যে নিয়োগ বাণিজ্যের মাধ্যমে ইবি ছাত্রলীগের সুনাম ক্ষুণ্ন করায় সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি জানান। আর এ দাবি মানা না হলে লাগাতার কর্মসূচির হুঁশিয়ারি দেন তারা।

পরে নেতাকর্মীরা দলীয় টেন্ডে সমাবেশ করেন। এ সময় উপস্থিত ছিলেন ইবি ছাত্রলীগের ছাত্রবিষয়ক সম্পাদক মিজানুর রহমান লালন, সহ সম্পাদক ফয়সাল সিদ্দিকি আরাফাত, সাবেক সাংগঠনিক সম্পাদক শিশির ইসলাম বাবু, তৌকির মাহফুজ মাসুদ, আবির, অনিকসহ দুই শতাধিক নেতাকর্মী।

ছাত্রলীগ নেতা অনিক বলেন, ‘বর্তমান ছাত্রলীগের সাধারণ সম্পাদক নিজে স্বীকার করেছেন ৪০ লাখ টাকার বিনিময়ে কমিটিতে পদ নিয়েছেন। তাই তার পদে থাকার আর কোনো নৈতিক অধিকার নেই। ইতোমধ্যে তাকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পক্ষ থেকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। আমরা তার নিয়োগ বাণিজ্য ও নানা অপকর্মের বিষয়ে উপ উপাচার্যের সঙ্গে কথা বলেছি। তিনি আমাদের আশ্বস্ত করেছেন। আমরা আশা করছি দুর্নীতিগ্রস্ত সাধারণ সম্পাদককে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হবে।’

সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের দুর্নীতি এবং ৪০ লাখ টাকার বিনিময়ে ছাত্রলীগের কমিটিতে পদ পাওয়ার অভিযোগের বিষয়ে কোনো ব্যবস্থা নেওয়া হবে কিনা- এমন প্রশ্নের জবাবে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ‘আমরা বিষয়টি সম্পর্কে অবগত, তদন্ত কমিটি গঠন করা হচ্ছে। আমাদের অভ্যন্তরীণ তদন্ত কমিটি বিষয়টি তদন্ত করবে। অভিযোগের সত্যতা পেলে দোষীদের ছাত্রলীগ থেকে বহিষ্কার করাসহ সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।’

 
Electronic Paper