ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সিনেট-ডাকসু

শোভন-রাব্বানীর থাকা নিয়ে প্রশ্ন

নিজস্ব প্রতিবেদক
🕐 ৯:৪৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০১৯

চাঁদাদাবিসহ বিভিন্ন অভিযোগে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের পদ হারানোর পর রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ও ডাকসুতে থাকা নিয়ে প্রশ্ন উঠেছে। বিভিন্ন ছাত্র সংগঠন তাদের বহিষ্কারের দাবি জানিয়েছে।

ডাকসু ভিপি নুরুল হক নূর দায়িত্ব পালনে নৈতিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন। তবে ডাকসু সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেছেন, এসব ঘটনায় ডাকসুর সম্পৃক্ততা নেই।

দায়িত্ব হারানোর পর গতকাল রোববার দুপুরে বহিষ্কারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিল বের করে ছাত্র ফেডারেশন।

মিছিল শেষে নেতৃবৃন্দ বলেন, ‘চাঁদাবাজির অভিযোগে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি, সাধারণ সম্পাদক ও ডাকসু জিএসকে বহিষ্কার করা হয়েছে। চাঁদাবাজির অভিযোগে যারা দলীয় পদ থেকে বহিষ্কার হয়েছেন তারা ডাকসু ও সিনেটের সদস্য হিসেবে থাকতে পারেন না। আমরা অবিলম্বে তাদের ডাকসু ও সিনেটের সব পদ থেকে বহিষ্কারের দাবি জানাই।’

ডাকসু ভিপি নুরুল হক নূর চাঁদাবাজির দায়ে দায়িত্ব হারানোর পরও রাব্বানী-শোভনের ডাকসু এবং সিনেটে দায়িত্ব পালন নিয়ে নৈতিকতার প্রশ্ন তুলেছেন।

 
Electronic Paper