জাতীয় পার্টির কাউন্সিল ২১ ডিসেম্বর

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ | ৪ আশ্বিন ১৪২৬

জাতীয় পার্টির কাউন্সিল ২১ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক ১০:১৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৯

print
জাতীয় পার্টির কাউন্সিল ২১ ডিসেম্বর

জাতীয় পার্টির (জাপা) কেন্দ্রীয় কাউন্সিল পেছানো হয়েছে। নতুন তারিখ অনুযায়ী আগামী ২১ ডিসেম্বর কাউন্সিল অনুষ্ঠিত হবে। এর আগে ৩০ নভেম্বর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট অব বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে এ কাউন্সিল হবে বলে সিদ্ধান্ত নেয় জাপা হাইকমান্ড। কিন্তু ওই তারিখে ভ্যেনুটি পাওয়ায় নতুন তারিখ নির্ধারণ করা হয়।

বুধবার জাতীয় ছাত্র সমাজের সম্মেলন প্রস্তুতি কমিটির সভায় দলের চেয়ারম্যান জি এম কাদের এসব কথা জানান। আইইবি মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

জি এম কাদের বলেন, ‘৩০ নভেম্বর আইইবির অনুষ্ঠানস্থল ফাঁকা না থাকায় জাতীয় পার্টির কেন্দ্রীয় কাউন্সিল ২১ ডিসেম্বর করার সিদ্ধান্ত হয়েছে।’

জাপা চেয়ারম্যান বলেন, অনেকেই বলেন, এরশাদ সাহেব নিজেই ছাত্র রাজনীতি নিষিদ্ধ করে দিতে চেয়েছিলেন। কিন্তু এই ছাত্র সমাজের প্রয়োজনীয়তা পরে তিনি উপলব্ধি করেন। তিনি যখন জেলে, তখন জাতীয় পার্টি নির্বাচনে অংশ নেবে কি না, এ নিয়ে যখন সিদ্ধান্তে আসতে পারছিল না, তখন জাতীয় ছাত্র সমাজ বলেছিল, পরিস্থিতি যাই হোক না কেন, আমরা নির্বাচনে যাব।

তিনি বলেন, লেজুড়বৃত্তির রাজনীতির ধারা থেকে বেরিয়ে এসে জাতীয় ছাত্রসমাজ দেশের জন্য কাজ করার একটি প্ল্যাটফর্ম হিসেবে গড়ে উঠবে।

ক্যাম্পাসভিত্তিক রাজনীতি জোরদার করার নির্দেশনা দিয়ে তিনি বলেন, তরুণদের সঙ্গে মিশতে হবে। তাদের মধ্যে তোমাদের রাজনীতির মতাদর্শ, মতবাদ প্রচার করতে হবে।

আগামী অক্টোবরে জাতীয় ছাত্রসমাজের বর্তমান কমিটির মেয়াদ ফুরাবে। তার আগে আটটি বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে কমিটি পুনর্গঠনের নির্দেশনা দেন জাপা প্রধান।

সভায় দলের প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, আদেলুর রহমান আদেল ও রেজাউল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।