২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণের ঘোষণা মেয়র খোকনের

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ | ৩০ আশ্বিন ১৪২৬

২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণের ঘোষণা মেয়র খোকনের

নিজস্ব প্রতিবেদক ৪:১৫ অপরাহ্ণ, আগস্ট ০৭, ২০১৯

print
২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণের ঘোষণা মেয়র খোকনের

আসন্ন ঈদুল আজহায় কোরবানির পশুর বর্জ্য অপসারণের বিষয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, চার বছর ধরে আমরা কোরবানির বর্জ্য যথাসময়ে অপসারণ করেছি। ইনশাআল্লাহ এবারের কোরবানির ঈদেও ২৪ ঘণ্টার মধ্যেই আমাদের পরিচ্ছন্নতাকর্মীদের সহযোগিতায় কোরবানির বর্জ্য অপসারণ করা হবে।

বুধবার (৭ আগস্ট) দুপুর ১২টায় নগর ভবনে কোরবানির বর্জ্য দ্রুত ব্যবস্থাপনার লক্ষ্যে পরিছন্নতাকর্মীদের সঙ্গে দিক-নির্দেশনামূলক সভায় মেয়র এ ঘোষণা দেন।

সাঈদ খোকন বলেন, সিটি কর্পোরেশনে ছোট থেকে বড় আমরা যে কাজই করি সেটা বড় কথা নয়। সবচেয়ে বড় কথা আমরা সবাই মানুষ। মানুষ হিসেবে আমাদের মর্যাদা একই। আমার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় আমাকে পরিচ্ছন্নতাকর্মীদের বিভিন্ন সুযোগ-সুবিধার বিষয়ে লক্ষ্য রাখার কথা বলেন। আমি প্রধানমন্ত্রীর নির্দেশেই সব কাজ করছি। প্রধানমন্ত্রী আমাকে বলেছেন, পরিচ্ছন্নতাকর্মীরা দিন-রাত পরিশ্রম করে এই শহরকে পরিষ্কার রাখে, তাদের জন্য যতটা করা যায় সেই ব্যবস্থা করো।

মেয়র খোকন বলেন, প্রতি ঈদে পরিচ্ছন্নতাকর্মীদের ১৫০০ টাকা করে ঈদ বোনাস দেওয়া হয়, এবার সেটা দুই হাজার করে দেওয়া হবে। ইতোমধ্যে পরিছন্নতাকর্মীদের থাকার জায়গা করে দেওয়া হয়েছে। ৫২৫টি ফ্ল্যাট হস্তান্তর করা হয়েছে। আমি আজকে ঘোষণা করছি, সিটি কর্পোরেশনের প্রত্যেক পরিচ্ছন্নতাকর্মীর একটি ফ্ল্যাট থাকবে। চাকরিরত অবস্থায় কোনো পরিচ্ছন্নতাকর্মী মারা গেলে তাকে গ্রুপ বিমার আওতায় তিন লাখ টাকা দেওয়া হবে। পরিচ্ছন্নতাকর্মীদের বেতন স্কেল বৃদ্ধি বিষয়ে ফাইল প্রসেসিংয়ের কাজ হচ্ছে, সে ফাইল আমার কাছে এলে আমি ইতিবাচকভাবেই স্বাক্ষর করবো।

এসময় দক্ষিণ সিটি কর্পোরেশনের সব ব্লকের পরিছন্নতাকর্মী এবং সিটি কর্পোরেশনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।