ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘এডিস মশা ভয়ঙ্কর, প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা’

নিজস্ব প্রতিবেদক
🕐 ২:৩৭ অপরাহ্ণ, আগস্ট ০৬, ২০১৯

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘ঢাকা সিটিতে প্রতিদিনই ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। এডিস মশা ভয়ঙ্কর, এর সংখ্যা আমরা যতটা মুখে নিয়ন্ত্রণের কথা বলি না কেন, এখনও এটা নিয়ন্ত্রণে আসেনি। ডেঙ্গু মোকাবিলায় যে কর্মসূচিটি (পরিচ্ছন্নতা অভিযান) আমার সিরিয়ালি, সিনসিয়ারলি নিয়েছি; দেশের স্বার্থে, দলের স্বার্থে আমাদের নেত্রীর নির্দেশনায় এ কাজগুলো করব।’

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত বিশেষ এক জরুরি সভায় সভাপতির বক্তব্যে মঙ্গলবার তিনি এসব কথা বলেন।

এ সময় দায়সারা কর্মসূচি পালন নিয়ে হতাশা ব্যক্ত করে নেতাকর্মীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা কয়েকটি জায়গায় এ প্রোগ্রামটি (পরিচ্ছন্নতা অভিযান) পালন করলাম, আর বেশিরভাগ ওয়ার্ডে এ কর্মসূচি পালন হলো না -এ দায়সারা গোছের কর্মসূচি চাই না। এতে এডিস মশা ধ্বংস হবে না, উৎসমুখও বন্ধ হবে না। ডেঙ্গু রোগের বিস্তারও রোধ করতে পারব না।

ওবায়দুল কাদের বলেন, ক্যামেরার সামনে ফটোসেশন করার জন্য পরিচ্ছন্নতা অভিযান নয়। আমরা দেখতে চাই, ঢাকার কয়টা ওয়ার্ডে এ কর্মসূচি পালন করা হয়। আমাদের নেত্রীও জানতে চান -এ কর্মসূচির বিষয়ে। এ কর্মসূচি একদিন করলে হবে না, প্রতিদিনই করতে হবে।

আওয়ামী লীগের ওয়ার্ড সভাপতি ও সাধারণ সম্পাদকদের উদ্দেশ্যে তিনি বলেন, পরিচ্ছন্নতা অভিযানে ওয়ার্ড সভাপতি-সাধারণ সম্পাদকগণ কাউন্সিলদের সহযোগিতা করবেন। এডিস মশা ভয়ঙ্কর, এডিস মশা কামড় দিতে চেহারার দিকে তাকাবে না। সুযোগ পেলে সবাইকে কামড়াবে, রক্ত খাবে। সবাইকে সচেতন হতে হবে, সাবধান থাকতে হবে। শেখ হাসিনার নির্দেশে ডেঙ্গু মুক্ত বাংলাদেশ -এটা শুধু মুখে নয়, অক্ষরে নয়, কাজে-অ্যাকশনে আমাদের পালন করতে হবে।

জরুরি এ সভায় অন্যান্যদের মধ্যে যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানাক, আবদুর রহমান, মাহবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এনামুল হক শামীম প্রমুখ উপস্থিত ছিলেন।

 
Electronic Paper