‘হরতাল এখন আর গণআন্দোলনের অস্ত্র নয়’

ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০১৯ | ২ শ্রাবণ ১৪২৬

‘হরতাল এখন আর গণআন্দোলনের অস্ত্র নয়’

নিজস্ব প্রতিবেদক ৫:১৯ অপরাহ্ণ, জুলাই ০৭, ২০১৯

print
‘হরতাল এখন আর গণআন্দোলনের অস্ত্র নয়’

হরতাল এখন গণআন্দোলনের অস্ত্র নয়, এটা মরিচা ধরে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, জনগণের পক্ষ থেকে এই হরতালে কোনো সাড়া নেই। হরতালেও রাজধানীতে যানজটের চিরাচরিত চিত্র দেখা গেছে।

রোববার (০৭ জুলাই) দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, হরতালের মাধ্যমে এখন আর গণআন্দোলনে জনগণের সাড়া মিলে না। হরতাল নামক অস্ত্রটিতে মরিচা পড়ে গেছে। দেশের জনগণ বাস্তবতা বুঝে হরতালে সাড়া দেয়নি।

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে ‍রোববার সারাদেশে অর্ধদিবস হরতাল পালন করে বাম গণতান্ত্রিক জোট।

হরতালের বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, রাজধানীসহ কোথাও হরতাল হয়নি। পরিবহন ব্যবস্থা সবকিছু স্বাভাবিক ছিল। জনজীবনে হরতালের কোনো প্রভাব পড়েনি।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, গ্যাসের মূল্যবৃদ্ধির পরও ভর্তুকি দিতে হবে। গ্যাসের মূল্যবৃদ্ধি বাস্তবসম্মত।

‘এলএনজি ব্যবসায়ীদের সুবিধা দিতে গ্যাসের দাম বাড়ানো হয়েছে’, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটা বিরোধীদের গতানুগতিক বক্তব্য।

স্থানীয় সরকার নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের ছাড় দেওয়া হবে না জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ডিসিপ্লিন ব্রেক করার সুযোগ পেলে এর প্রবণতা বাড়ে। তাই এর লাগাম টেনে ধরতে চাই। তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

১৫ আগস্ট সামনে রেখে মাসব্যাপী কর্মসূচি, জাতীয় সম্মেলনের সাংগঠনিক প্রস্তুতি, সদস্য সংগ্রহসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয় সম্পাদকমণ্ডলীর বৈঠকে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, আইন বিষয়ক সম্পাদক রেজাউল করিম, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মিসবাহ উদ্দিন সিরাজ, একেএম এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য এসএম কামাল হোসেন, অ্যাডভোকেট রিয়াজুল কবির কাওছার।