‘খালেদা জিয়া প্যারোল চাইলে সরকার দেখবে’

ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০১৯ | ২ শ্রাবণ ১৪২৬

‘খালেদা জিয়া প্যারোল চাইলে সরকার দেখবে’

নিজস্ব প্রতিবেদক ১২:৫৬ অপরাহ্ণ, জুলাই ০৫, ২০১৯

print
‘খালেদা জিয়া প্যারোল চাইলে সরকার দেখবে’

দুর্নীতির দুই মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া প্যারোলে মুক্তির জন্য আবেদন করলে সরকার সেটি বিবেচনা করে দেখবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার ধানমণ্ডির দলীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে প্রশ্ন করা হলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এ বিষয়ে আমরা আগেও বলেছি, এখনো বলছি প্যারোলের আবেদন করলে সরকারের সংশ্লিষ্ট বিভাগ সেটি বিবেচনা করবে। কী অবস্থায় প্যারোল চাওয়া যায় সেই গ্রাউন্ড খালেদা জিয়ার আছে কিনা সেটিও বিবেচনা করা হবে।

বিএনপির এমপিদের শপথ, খালেদা জিয়াকে কেরানীগঞ্জ কারাগারে নেয়া সব মিলিয়ে বিএনপির সঙ্গে সরকার কোনো সমঝোতার পথে হাঁটছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তাদের (বিএনপি) সঙ্গে কোনো সমঝোতার বিষয়ে আমার জানা নেই।

প্রধানমন্ত্রীর চীন সফর নিয়ে বিএনপি নেতাদের সমালোচনার জবাব দিতে গিয়ে ওবায়দুল কাদের বলেন, উন্নয়নে জ্বালা ধরে বলেই প্রধানমন্ত্রীর চীন সফর নিয়ে মিথ্যাচার করছে বিএনপি। সরকার নয়, দেশের মানুষের বিরুদ্ধে অবস্থান নিয়েছে দলটি।

পাবনার ঈশ্বরদীতে শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে হামলা মামলার রায় নিয়ে বিএনপির সমালোচনার প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনাকে হত্যাচেষ্টার মামলার রায় নিয়ে বিএনপির বক্তব্য পুরনো ঘটনার পুনরাবৃত্তি। এতে নতুন কিছু নেই। কারণ যেকোনো মামলার রায় হলেই তারা সরকারের ওপর দোষ চাপায়।