এরশাদের কিডনি ডায়ালাইসিস করা হয়েছে, রক্ত প্রয়োজন

ঢাকা, শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ | ২৯ অগ্রহায়ণ ১৪২৬

এরশাদের কিডনি ডায়ালাইসিস করা হয়েছে, রক্ত প্রয়োজন

নিজস্ব প্রতিবেদক ১১:৫৫ পূর্বাহ্ণ, জুলাই ০৫, ২০১৯

print
এরশাদের কিডনি ডায়ালাইসিস করা হয়েছে, রক্ত প্রয়োজন

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের কিডনি ডায়ালাইসিস করা হয়েছে। ডায়ালাইসিসের পর তার অবস্থা স্থিতিশীল রয়েছে। এখন চিকিৎসার জন্য ‘বি’ পজিটিভ রক্তের প্রয়োজন। আগ্রহী রক্তদাতাদের সিএমএইচে যোগাযোগ করার জন্য জাতীয় পার্টির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

শুক্রবার সকালে এরশাদের কিডনি ডায়ালাইসিস করা হয়। সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎকদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছেন, এরশাদের একান্ত সচিব মেজর (অব.) খালেদ আক্তার।

এর আগে বৃহস্পতিবার (৪ জুলাই) বিকাল সোয়া ৪টায় তাকে ফের লাইফ সাপোর্টে নেওয়া হয়।

পরে সেদিন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এক প্রেস ব্রিফিংয়ে জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও এরশাদের ছোটভাই জিএম কাদের এসব কথা জানান। বেলা আড়াইটায় জিএম কাদের এবং রওশন এরশাদ সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিইউতে এরশাদকে দেখতে যান। এ সময় দলের সিনিয়র নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

হাসপাতালের আইসিইউ থেকে বেরিয়ে রওশন এরশাদ স্বামীর সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করেন। পরে শুক্রবার দেশের সব মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডাসহ ধর্মীয় উপাসনালয়ে এরশাদের রোগমুক্তি এবং সুস্থতা কামনায় দোয়া করতে অনুরোধ জানান রওশন।

এর আগে বেলা ১১টার দিকে এক ব্রিফিংয়ে জিএম কাদের বলেন, চিকিৎসকদের প্রত্যাশা অনুযায়ী এরশাদের অবস্থার উন্নতি হচ্ছে না। তার ফুসফুসের সংক্রমণ প্রত্যাশা অনুযায়ী কমছে না। প্রয়োজন অনুযায়ী কিডনি কাজ করছে না, এ কারণে তার শরীরে কিছুটা পানি জমেছে। চিকিৎসকরা পরিস্থিতির উন্নতির আশা করছেন। তবে তাকে এই মুহূর্তে বিদেশে নেওয়ার মতো অবস্থা নেই।

গত ২২ জুন অসুস্থ হয়ে পড়লে তাকে সিএমএইচে নেওয়া হয়। সম্প্রতি দুই দফায় সিঙ্গাপুরে চিকিৎসা নিয়ে এলেও তার শারীরিক অবস্থার উন্নতি হয়নি। এই দফায় সিএমএইচে ভর্তি হলে এরশাদের ফুসফুস ও কিডনিতে সংক্রমণ ধরা পড়ে।