ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মির্জা ফখরুল মিথ্যাবাদী: মোহাম্মদ নাসিম

নিজস্ব প্রতিবেদক
🕐 ৪:৪২ অপরাহ্ণ, জুলাই ০৪, ২০১৯

২৫ বছর আগে পাবনার ঈশ্বরদীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর গুলিবর্ষণ এবং বোমা হামলা মামলার রায় প্রত্যাখ্যান করায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামকে মিথ্যাবাদী বলে অভিহিত করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম। তিনি বলেছেন, কত বড় ভণ্ড ও মিথ্যাবাদী হলে তিনি এ কথা বলতে পারেন। ঈশ্বরদীতে যখন বোমা হামলা ও গুলিবর্ষণ হয়, তখন আমি সেখানে উপস্থিত ছিলাম।

বৃহস্পতিবার (৪ জুলাই) কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী ও চলমান রাজনীতি বিষয়ে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমি দেখেছি, বিএনপির সন্ত্রাসীরা কত জঘন্য ও কত ভয়াবহ। আজ ২৫ বছর পার হলেও এ ঘটনার বিচার হচ্ছে। শেখ হাসিনার বাংলাদেশে অন্যায় করে কেউ পার পাবে না, সে যেই হোক।

গ্যাসের দামবৃদ্ধির প্রতিবাদে হরতাল আহ্বানকারীদের উদ্দেশ্যে নাসিম বলেন, গ্যাসের দাম নিয়ে হইচই করবেন না। হরতালের রাজনীতি ভোঁতা হয়ে গেছে। এ দেশের মানুষ হরতালের রাজনীতি পছন্দ করে না। হরতালের নামে বিশৃঙ্খলা করবেন না। সংসদে আসুন, এসব বিষয় নিয়ে আলোচনা করুণ। সংসদেই সব সমস্যার সমাধান করুণ।

তিনি আরো বলেন, হরতাল ডেকে, জ্বালাও পোড়াও করে, বিশৃঙ্খলা সৃষ্টি করবেন না। বিএনপি যখন গ্যাস বিক্রি করতে চেয়েছিল, তখন শেখ হাসিনা একমাত্র নেত্রী, যিনি রুখে দাঁড়িয়ে ছিলেন। শেখ হাসিনা গ্যাস বিক্রিকে প্রতিরোধ করেছেন। মার থেকে মাসির দরদ বেশি দেখাবেন না।

প্রসঙ্গত, ১৯৯৪ সালে ঈশ্বরদীতে শেখ হাসিনার ট্রেনে বোমা হামলা মামলার রায় ২৫ বছর পর দেয়া হয় বুধবার। রায়ে ৯ জনের ফাঁসি ও ২৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এদের বেশিরভাগই বিএনপির নেতাকর্মী। বিএনপির মহাসচিব এ মামলাকে মিথ্যা বলে অভিযোগ করেছেন।

 

 
Electronic Paper