রাজু ভাস্কর্যে ঈদ করবেন ছাত্রলীগের বঞ্চিতরা

ঢাকা, রবিবার, ১৮ আগস্ট ২০১৯ | ২ ভাদ্র ১৪২৬

রাজু ভাস্কর্যে ঈদ করবেন ছাত্রলীগের বঞ্চিতরা

নিজস্ব প্রতিবেদক ১২:৩৯ অপরাহ্ণ, জুন ০১, ২০১৯

print
রাজু ভাস্কর্যে ঈদ করবেন ছাত্রলীগের বঞ্চিতরা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু সন্ত্রাসবিরোধী ভাস্কর্যের সামনে টানা ষষ্ঠ দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছেন ছাত্রলীগের পদবঞ্চিতরা। শুক্রবার বিকালে রাজু ভাস্কর্যের পাদদেশে এক সংবাদ সম্মেলনে জানানো হয়, আসন্ন ঈদ রাজু ভাস্কর্যের পাদদেশে পালন করবেন তারা।

 

এ সময় আন্দোলনকারীরা অভিযোগ করেন, ছাত্রলীগের কমিটিতে বিতর্কিত ১৯ নেতার নাম প্রকাশ না করার মাধ্যমে তাদের বাঁচানোর চেষ্টা করছেন সংগঠনটির সভাপতি এবং সাধারণ সম্পাদক। এ ছাড়াও আন্দোলনে থাকা নেতাকর্মীদের খোঁজ না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তারা।

আন্দোলনের মুখপাত্র ও ছাত্রলীগের সাবেক কর্মসূচি ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক রাকিব হোসেন বলেন, ‘আজকের দিনসহ (গতকাল) ষষ্ঠ দিনের মতো আমাদের অবস্থান কর্মসূচি চলছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব। আগামী ঈদ আমরা এখানে করব।’

সংবাদ সম্মেলনে ছাত্রলীগের সাবেক উপ-মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক আল মামুন বলেন, ‘যে ১৯ জনের পদ শূন্য ঘোষণা করা হয়েছে, তাদের নাম প্রকাশ করা হয়নি।

আপা (শেখ হাসিনা) নির্দেশ দিয়েছেন, বিতর্কিতদের বাদ দিয়ে কমিটি পুনর্গঠন করতে। কিন্তু তারা বিতর্কিতদের বাদ দিতে রাজি নয়। তাদের নাম প্রকাশ না করে বৈধতা দিতে চাচ্ছেন তারা।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক সাঈফ বাবু, জসীম উদ্দীন হল ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহেদ খান প্রমুখ। প্রসঙ্গত, গত ১৩ মে ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এই কমিটিতে অছাত্র, বিবাহিত, চাকরিজীবী, ছাত্রদল রয়েছে বলে দাবি করে আন্দোলন করেন পদবঞ্চিত এবং পদপ্রত্যাশী নেতাকর্মীরা। পরে ১৯ মে আওয়ামী লীগ নেতারা দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে তারা আন্দোলন প্রত্যাহার করে নেন। এরপর ২৬ মে রাত ১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান নেন তারা।