ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বগুড়া-৬ উপ-নির্বাচন

খালেদাসহ মনোনয়ন পেলেন ৫ জন

নিজস্ব প্রতিবেদক
🕐 ১১:১৭ পূর্বাহ্ণ, মে ২২, ২০১৯

বগুড়া-৬ উপ-নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ পাঁচজনকে এ আসনের উপ-নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে প্রাথমিক মনোনয়ন দেয়া হয়েছে। মঙ্গলবার নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিএনপির স্থানীয় নেতাদের সঙ্গে স্কাইপি বৈঠক করে এ সিদ্ধান্ত নিয়েছেন।

চেয়ারপারসনের প্রেস উইয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

দলের মনোনীত অন্যদের মধ্যে রয়েছেন- বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও সাবেক এমপি গোলাম মোহাম্মাদ সিরাজ, বিএনপি চেয়ারপরসনের উপদেষ্টা ও বগুড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, সাবেক জেলা সভাপতি রেজাউল করিম বাদশা ও সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন।

এদিকে বৈঠক চলাকালে স্কাইপে লন্ডন থেকে অংশ নেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। নির্বাচনে অংশ নেয়া না নেয়ার ব্যাপারে তিনি জেলা নেতাদের মতামত জানতে চান। বৈঠকে উপস্থিত প্রায় সবাই নির্বাচনে যাওয়ার পক্ষে মত দেন। উপ-নির্বাচনে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার নামে প্রথম মনোনয়ন তোলা হবে বলেও তারা জানান। পরে সবার মতামতের ভিত্তিতে নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত হয়।

চেয়ারপারসনের প্রেস উইং সূত্র আরও জানায়, বৃহস্পতিবারের মধ্যে দলের প্রাথমিক মনোনয়ন পাওয়া এই পাঁচজনের পক্ষ থেকে জেলা রিটানিং কর্মকর্তার নিকট মনোনয়নপত্র দাখিল করা হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে একজন বাদে বাকিরা তাদের প্রার্থিতা প্রত্যাহার করবেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে বিএনপির হয়ে জয়লাভ করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শেষ পর্যন্ত তিনি সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ না করায় আসনটি শূন্য ঘোষণা করে উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ২৪ জুন সকাল ৯টা হতে বেলা ৫টা পর্যন্ত এ আসনের ভোটগ্রহণ চলবে।

প্রসঙ্গত, তফসিল অনুযায়ী, বগুড়া-৬ আসনের ভোটের জন্য রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন দাখিলের শেষ সময় ২৩ মে। মনোনয়নপত্র বাছাই হবে ২৭ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩ জুন।

 
Electronic Paper