ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ছাত্রলীগের কেন্দ্রীয় পদে ঢাবি ভিসির ছেলে

নিজস্ব প্রতিবেদক
🕐 ৭:৫৬ অপরাহ্ণ, মে ১৩, ২০১৯

দীর্ঘ এক বছর প্রতীক্ষার অবসান করে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি দেয়া হয়েছে। সোমবার ৩০১ সদস্য বিশিষ্টি এ কমিটি প্রকাশ করা হয়। এতে আনুষ্ঠানিক কোনো ঘোষণা বা সংবাদ বিজ্ঞপ্তি না দিলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে এ কমিটি ছড়িয়ে পড়েছে।

সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ১১ মে এ কমিটিতে স্বাক্ষর করেন।

পূর্ণাঙ্গ কমিটিতে ছাত্রলীগের সহ-সম্পাদক পদ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামানের একমাত্র ছেলে আশিক খান। কমিটিতে তিনি ২৩ সহ-সম্পাদকের মধ্যে দ্বিতীয় নম্বরে আছেন।

এর আগে আশিক খান ঢাকা চিকিৎসা বিজ্ঞান জেলা শাখা ছাত্রলীগের মুক্তিযুদ্ধ ও গবেষণাবিষয়ক সম্পাদক ছিলেন।

কেন্দ্রীয় কমিটিতে পদ পেয়ে আনন্দিত আশিক, ‘খুবই ভালো লাগছে। ছাত্রলীগের দায়িত্বশীলদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনের চেষ্টা করব।’

গত বছরের ১১-১২ মে ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন হয়। এর দুই মাস পর ৩১ জুলাই রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে সভাপতি ও গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক করে দুই সদস্যের কমিটি দেয়া হয়। কমিটির অর্ধেক মেয়াদ পার করে আজ পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করলেন তারা।

ঘোষিত কমিটির নেতা এবং তাদের সমর্থকদের মধ্যে বইছে আনন্দের বন্যা। বিপরীতে পদবঞ্চিতদের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে। তারা ঢাকা বিদ্যালয়ে বিক্ষোভ করেছেন।

কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়ায় অনুভূতি সম্পর্কে জানতে আশিক খানের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তার ব্যবহৃত নম্বরটি বন্ধ পাওয়া যায়।

 
Electronic Paper