ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

এ দেশে স্বৈরতন্ত্রের কোনো জায়গা নাই: ড. কামাল

নিজস্ব প্রতিবেদক
🕐 ৪:৪২ অপরাহ্ণ, মে ১৩, ২০১৯

গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, ‘এ দেশে স্বৈরতন্ত্রের কোনো স্থান হবে না। স্বৈরতন্ত্র অনেকবার চেষ্টা করেছে এ দেশের গণতন্ত্রকে ধ্বংস করতে, চিরস্থায়ী হতে। কেউ কিন্তু পারে নাই। আমি শতভাগ গ্যারান্টি দিতে পারি, আমার অভিজ্ঞতার আলোকে বলতে পারি- এ দেশে স্বৈরতন্ত্রের কোনো জায়গা নাই।’

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক নাগরিক শোকসভায় তিনি এসব কথা বলেন। সাংবাদিক মাহফুজ উল্লাহর স্মরণে এই শোকসভার আয়োজন করা হয়।

গণতন্ত্র পুনরুদ্ধারে বৃহত্তর ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়ে ড. কামাল বলেন, ‘স্বৈরতন্ত্রের আলামতগুলো চারদিকে লেগে আছে। সে কারণে নিরাশ হওয়ার কোনো কারণ নেই। মুক্তিযুদ্ধের মূল্যবোধকে কেন্দ্র করে আসুন আমরা ঐক্যবদ্ধ হই। বৃহত্তর ঐক্য গড়ে তুলি।’

সাংবাদিক মাহফুজ উল্লাহকে স্মরণ করে ড. কামাল বলেন, আমি যখন বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করি, তখন থেকে তাকে (মাহফুজ উল্লাহ) চিনি। আজকে আমি মোটেও নিরাশ নই। কারণ মাহফুজ উল্লাহকে শ্রদ্ধা জানাতে সব মহলের লোক এখানে একত্রিত হয়েছেন। উনাকে সম্মান জানাচ্ছেন কেন? কারণ তিনি ঝুঁকি নিয়েছিলেন, সাহসিকতার পরিচয় দিয়েছিলেন। যখন উচিত কথা বলা ঝুঁকিপূর্ণ ছিল, তখন তিনি উচিত কথা বলেছিলেন।

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. আকবর আলি খানের সভাপতিত্বে নাগরিক শোকসভায় আরও বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমির খসরু মাহমুদ চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ প্রমুখ।

 
Electronic Paper