ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘রাজনৈতিক প্রতিহিংসার শিকার মাহবুব আলম শাহীন’

বগুড়া প্রতিনিধি
🕐 ৫:৩৯ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০১৯

শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে মাহবুব আলম শাহীনকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বর্তমান সরকারের আমলে মানুষ জীবনের কোনো নিরাপত্তা নেই। দেশে কোনো বিচার নেই। বগুড়ায় বিএনপি নেতা হত্যাকাণ্ডের মধ্য দিয়ে দেশের আইন-শৃঙ্খলার সার্বিক পরিস্থিতির চিত্র প্রকাশ পেয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে দুর্বৃত্তদের হামলায় নিহত শাহীনের পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ শেষে গণমাধ্যমকর্মীদের উদ্দেশ্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ সব অভিযোগ করেন। বেলা ১১টার দিকে বিএনপির মহাসসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকা থেকে বগুড়ায় আসেন। তিনি শহরের ধরমপুরে নিহত বিএনপি নেতা অ্যাডভোকেট মাহবুব আলম শাহীনের বাসভবনে যান। সেখানে তিনি নিহতের স্ত্রী আকতার জাহান, দুই ছেলে সায়েম, সিয়াম, মেয়ে সুজনাকে ও পরিবারের সদস্যদের স্বান্তনা দেন।

এ সময় বিএনপির এ নেতা হুঁশিয়ারি দিয়ে বলেন, পুলিশ প্রশাসন শাহীনের খুনিদের ধরতে ব্যর্থ হলে বগুড়াবাসী বসে থাকবে না। ক্ষুদ্ধ বগুড়াবাসী তখন রাস্তায় নেমে পড়বে।

বিএনপির মহাসচিব বলেন, শাহীন ছিলেন একজন জনপ্রিয় নেতা। বিএনপির চেয়ারপারসন কারাবন্দী খালেদা জিয়াকে শাহীন হত্যার বিষয়টি জানানো হয়েছে। তিনি শুনে অত্যন্ত মর্মাহত হয়েছেন। নিহত ওই বিএনপি নেতার পরিবারের প্রতি তিনি সমবেদনা জানিয়েছেন।

শেষে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের নেতারা নিহত অ্যাডভোকেট মাহবুব আলম শাহীনের কবর জিয়ারত করেন। পরে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন সাবেক সংসদ সদস্য হেলালুজ্জামান তালুকদার লালুকে দেখতে যান।

প্রসঙ্গত, গত রোববার (১৪ এপ্রিল) রাত ১১ টার দিকে শহরের নিশিন্দারা উপশহর বাজার এলাকায় বিএনপি নেতা মাহবুব আলম শাহীনকে ছুরিকাঘাত করে দুর্বৃত্তরা। পরে স্থানীয়রা উদ্ধার করে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 
Electronic Paper