ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিএনপি ডিএনসিসি নির্বাচনে গেলে প্রার্থী তাবিথ আউয়াল

নিজস্ব প্রতিবেদক
🕐 ১:১৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০১৯

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর বর্তমান সরকার ও ইসির অধীনে নির্বাচনে না যাওয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। তাই আওয়ামী লীগ ইতিমধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপ-নির্বাচনের জন্য মনোনয়ন ফরম বিক্রি শুরু করলেও এ বিষয়ে এখনও পর্যন্ত নীরব রয়েছে বিএনপি।

যদিও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, আজ রাতের স্থায়ী কমিটির বৈঠকে ডিএনসিসির নির্বাচন বিষয়ে সিদ্ধান্ত হবে। বিএনপি সূত্রমতে, শেষ পর্যন্ত যদি বিএনপি ডিএনসিসি উপনির্বাচনে অংশ নেয় সেক্ষেত্রে আগের প্রার্থী তাবিথ আউয়ালকেই মনোনয়ন দেবে দলটি।

উল্লেখ্য, ২০১৭ সালের ৩০ নভেম্বর আনিসুল হক মারা যাওয়ার পর ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদটি শূন্য হয়। এরপর মেয়র পদে উপনির্বাচনসহ দুই সিটিতে নতুন যুক্ত হওয়া ৩৬টি ওয়ার্ড এবং সংরক্ষিত নারী কাউন্সিলর নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। কিন্তু রিট করলে আদালতের আদেশ নির্বাচন স্থগিত রাখা হয়। গত ১৬ জানুয়ারি উচ্চ আদালত রিট খারিজ করে দিলে নির্বাচনের সুযোগ তৈরি হয়। এরপর নির্বাচন কমিশন আবারও তফসিল ঘোষণা করেছে। আগামী ২৮ ফেব্রুয়ারি ঘোষিত তফসিল অনুযায়ী অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।

 
Electronic Paper