ঢাকা, রবিবার, ২১ জুলাই ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রাতের ভোটে আর ক্ষমতায় যেতে পারবে না আওয়ামী লীগ : চরমোনাই পীর

অনলাইন ডেস্ক
🕐 ১২:৪১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২৩

রাতের ভোটে আর ক্ষমতায় যেতে পারবে না আওয়ামী লীগ : চরমোনাই পীর

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, আওয়ামী লীগ দিনের ভোট রাতে বাক্সে ভরে আর ক্ষমতায় যেতে পারবে না। জাতীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। তার আগে শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে।

 

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রাম জেলা পরিষদ চত্বরে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চরমোনাই পীর বলেন, উন্নয়নের কথা বলে জনগণের নাগরিক অধিকারটুকুও কেড়ে নেওয়া হয়েছে। দেশে জনগণ নিজের ভোট নিজে দিতে পারেন না। জনগণ ভোটের অধিকার, ভাতের অধিকার থেকে বঞ্চিত। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব আজ সংকটাপন্ন। জনগণ মৌলিক অধিকার থেকে বঞ্চিত। দুর্নীতিবাজ ও লুটেরা শক্তি দেশের মানুষকে জিম্মি করে রেখেছে।

চরমোনাইয়ের পীর আরও বলেন, আওয়ামী লীগ বিগত ১৫ বছরে দেশকে ‘নরকে’ পরিণত করেছে। কোথাও শান্তি নেই, নিরাপত্তা নেই। গুম-খুনের আতঙ্কে মানুষ উদ্বিগ্ন ও উৎকণ্ঠিত। সরকারের পদত্যাগ করে জাতীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবি আওয়ামী লীগ ছাড়া সব রাজনৈতিক দলের। শেখ হাসিনার পদত্যাগ এখন গণদাবিতে পরিণত হয়েছে।

প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ ও ব্যর্থ নির্বাচন কমিশন বাতিল, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ এবং জাতীয় সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে সমাবেশের আয়োজন করা হয়। ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগর ও জেলা সমাবেশের আয়োজন করে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগর সভাপতি মুহাম্মাদ জান্নাতুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য আশরাফ আলী, মাহবুবুর রহমান, কেন্দ্রীয় উপদেষ্টা আ ফ ম খালিদ হোসেন, যুগ্ম মহাসচিব মুহাম্মদ আমিনুল ইসলাম, কেন্দ্রীয় চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুফতি দেলোয়ার হোসাইন প্রমুখ।

 
Electronic Paper