ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রিজভীর অবিলম্বে মুক্তি দাবি পেশাজীবীদের

জ্যেষ্ঠ প্রতিবেদক
🕐 ২:৫৫ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০২৩

রিজভীর অবিলম্বে মুক্তি দাবি পেশাজীবীদের

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব কারাবন্দী অ্যাডভোকেট রুহুল কবির রিজভীকে মানসিক ও শারীরিক নির্যাতন করা হচ্ছে বলে অভিযোগ করেছেন পেশাজীবী নেতারা।

তারা বলেন, রুহুল কবির রিজভী গুরুতর অসুস্থ। তাকে চিকিৎসা পর্যন্ত দেওয়া হচ্ছে না। তারা অবিলম্ব রিজভীর মুক্তি দাবি করেন।

আজ মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিটিতে (ডিআরইউ) নাগরিক সমাজের উদ্যোগে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর মুক্তির দাবিতে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

সভায় সিনিয়র সাংবাদিক ও বিএফইউজের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী বলেন, মিথ্যা মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভীসহ যারা কারাবন্দি আছেন তাদের মুক্তি না হবে পেশাজীবী নেতারা ততদিন রাজপথে থেকে আন্দোলন চালিয়ে যাবে।

তিনি বলেন, রিজভী আহমেদকে কষ্ট দেওয়া মানে গণতন্ত্রকে কষ্ট দেয়া, দেশের মানুষের মানবাধিকারকে কষ্ট দেয়া। আমরা অবিলম্বে রুহুল কবির রিজভীর মুক্তি দাবি করছি। তিনি বলেন, কারাগারের ভিতর এবং কারাগার থেকে আদালতে আনা নেওয়ার সময় রিজভীকে নানাভাবে নির্যাতন করা হচ্ছে। তার মতো অসুস্থ একজন নেতাকে প্রিজনভ্যানে দাঁড় করিয়ে আনা নেওয়া করা হয়। তা খুবই অমানবিক। সরকারের নির্দেশে কারাকর্তৃপক্ষ এমনটা করছে।

বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, আগামীতে শেখ হাসিনার অধিনে এদেশের মাটিতে কোনো নির্বাচন হবে না, হতে দেওয়া হবে না। আগে অবৈধ রাতের ভোটের সরকার শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে তারপর নির্বাচন হবে।

তিনি বলেন, একটি অবৈধ রাতের ভোটের সরকার জোর করে ক্ষমতা দখল করে আছে। তারা দেশের অর্থনীতিকে শূন্যের কোটায় নিয়ে গেছে। দেশে এখন নীরব দুর্ভিক্ষ চলছে।

বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারী এডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেন, সরকার মিথ্যা মামলায় বেগম জিয়াকে সাজা দিয়েছেন এটা শুধু দেশের মানুষ না সারা বিশ্বের মানুষ জানে। সেই কারণে বেগম খালেদা জিয়া সারা পৃথিবীতে আলোকিত হয়েছেন গণতন্ত্রের মা হিসেবে।

সভার সভাপতি অধ্যক্ষ সেলিম ভূইয়া বলেন, সরকার রিজভী আহমেদকে ভয় পায়, এজন্য তাকে মুক্তি দিচ্ছে না। একজন দাগী আসামীকে যেভাবে আদালতে আনা হয় অসুস্থ রিজভী আহমেদকেও সেভাবে আনা হয় আদালতে।

বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়ার সভাপতিত্বে এবং রাশেদুল হকের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক এডভোকেট আব্দুস সালাম আজাদ, বিএনপির সহ-তথ্য বিষয়ক সম্পাদক ও পেশাজীবী পরিষদের সদস্য সচিব কাদের গণি চৌধুরী, কেন্দ্রীয় নেতা মজিবুর রহমান, অধ্যাপক আমিনুল ইসলাম, সাখাওয়াত হোসেন সেলিম, শাহাদত হোসেন বিপ্লব, মৎস্যজীবী দলের সদস্য সচিব মো. আব্দুর রহিম প্রমুখ বক্তব্য দেন। এছাড়াও উপস্থিত উপস্থিত সাবেক ছাত্রনেতা ওমর ফারুক কাউসার, জসিম শিকদার রানাসহ পেশাজীবী ও ছাত্রদলের নেতারা।

 
Electronic Paper