ঢাকা, বুধবার, ১ ফেব্রুয়ারি ২০২৩ | ১৯ মাঘ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ঘোষণা হয়নি ছাত্রলীগের নতুন নেতৃত্ব

খোলা কাগজ প্রতিবেদক
🕐 ৬:২৬ অপরাহ্ণ, ডিসেম্বর ০৬, ২০২২

ঘোষণা হয়নি ছাত্রলীগের নতুন নেতৃত্ব

প্রধানমন্ত্রীর বক্তব্যের মাধ্যমে ছাত্রলীগের ৩০তম সম্মেলন শেষ হয়েছে। তবে শীর্ষ নেতৃত্বের নাম তিনি ঘোষণা করেননি। এরপর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, আগামী ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের সম্মেলনের আগে ছাত্রলীগের নতুন নেতৃত্বের নাম ঘোষণা করা হবে। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মঙ্গলবার ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘ছাত্রলীগের সম্মেলনের প্রথম অধিবেশন আজকের মতো এখানেই শেষ। ছাত্রলীগের দ্বিতীয় অধিবেশন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে। কেন্দ্রীয় ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের পদপ্রত্যাশীরা নাম প্রস্তাব করবেন। প্রস্তাবিত সেই তালিকা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো হবে। সেখান থেকেই আগামী ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের সম্মেলনের পূর্বেই চূড়ান্ত অনুমোদন দেবেন আমাদের সভানেত্রী।’

এর আগে সকাল ১১টা ২০ মিনিটে সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের সম্মেলনস্থলে আসেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর জাতীয় সংগীতের তালে তালে জাতীয় পতাকা উত্তোলন করেন বঙ্গবন্ধুকন্যা। বেলুন এবং পায়রা উড়িয়ে ছাত্রলীগের সম্মেলন উদ্বোধন করেন তিনি।

এ সময় ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদক উত্তোলন করেন দলীয় পতাকা। আর জেলা সভাপতি ও সাধারণ সম্পাদক নিজ নিজ জেলার পতাকা উত্তোলন করেন। এরপর প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা দেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক অসীম কুমার বৈদ্য এবং সম্মেলনের নির্বাচন কমিশনার রেজাউল করিম সুমন। পরে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য প্রধানমন্ত্রীকে সম্মেলন স্বারক উপহার দেন।

এরপর সম্মেলন অভ্যর্থনা উপ কমিটির সদস্যরা প্রধানমন্ত্রীকে সম্মেলনের ব্যাজ পরিয়ে দেন। পরে প্রধানমন্ত্রীকে উত্তরীয় পরিয়ে দেন সম্মেলন প্রস্তত কমিটির সদস্যরা। ছাত্রলীগের সহসভাপতি সাইফ বাবুর নেতৃত্বে সাংস্কৃতিক উপকমিটির সদস্যরা সাংস্কৃতিক পরিবেশনা উপস্থাপন করেন। বিএসএল কমিউনিটি ওয়েবসাইটের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ছাত্রলীগের প্রচার ও প্রকাশনা টিম প্রধানমন্ত্রীর হাতে জয় বাংলা ম্যাগাজিনের সম্মেলন স্মরণিকা তুলে দেন। পওে ছাত্রলীগ সভাপতি জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টচার্য বক্তব্য রাখেন।

 
Electronic Paper