ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘ভোট চুরি করতে ৩০ ডিসেম্বর নির্বাচন দেওয়া হয়েছে’

নিজস্ব প্রতিবেদক
🕐 ৫:০৯ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৮

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিদেশি পর্যবেক্ষকদের এড়িয়ে ভোট চুরির নির্বাচন করতেই ৩০ ডিসেম্বর নির্বাচনের তারিখ দিয়েছে নির্বাচন কমিশন। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

রিজভী বলেন, ২৫ ডিসেম্বর খ্রিস্টান ধর্মাবলম্বীদের বড়দিন। এরপর থার্টি ফার্স্ট ও ইংরেজি নববর্ষের কারণে এই সময়টাতে বিদেশি পর্যবেক্ষক, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত-হাইকমিশনার এবং মিশন কর্মকর্তারা ছুটিতে থাকেন। তাদের দৃষ্টির অন্তরালে একটা বড় ভোট চুরির নির্বাচন করতে সরকারের কৌশলে ৩০ ডিসেম্বর ভোটের দিন নির্ধারণ করেছে ইসি।

ঐক্যফ্রন্টের দাবিতে অনড় থাকার কথা জানিয়ে বিএনপির এই নেতা বলেন, নির্বাচনের শিডিউল এক মাস পেছাতে হবে। নির্বাচনে সবার জন্য মাঠ সমতল করতে হবে। নিজস্ব জমিদারি মনে করে জোর করে ভয় দেখিয়ে, গোয়েন্দাদের পাঠিয়ে গণমাধ্যম নিয়ন্ত্রণ করবেন- এটা চলবে না।

সংবাদ সম্মেলনে রিজভী অভিযোগ করেন, তফসিল ঘোষণার পরও সারাদেশে বিএনপির নেতাকর্মীদের নাশকতার মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। সোমবারও সারাদেশে তাদের অনেক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

এ সময় তিনি সিলেটের বিশ্বনাথ, ওসমানী নগর, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ, ভোলা, পাবনা, নড়াইলসহ বিভিন্ন জেলায় গ্রেফতার বিএনপি নেতাকর্মীদের একটি তালিকা তুলে ধরে তাদের মুক্তি দেওয়ার দাবি জানান।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, আসাদুল করীম শাহিন, মুনির হোসেন, তাইফুল ইসলাম টিপু প্রমুখ।

 
Electronic Paper