ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নির্বাচন পেছানোর সিদ্ধান্তকে স্বাগত জানালেন ওবায়দুল

নিজস্ব প্রতিবেদক
🕐 ২:৫৪ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০১৮

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনের তারিখ না পেছালেও ঐক্যফ্রন্ট নির্বাচনে আসতো। সোমবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের তারিখ এক সপ্তাহ পেছানোর সিদ্ধান্তকে আওয়ামী লীগ সমর্থন করে। এই সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার শুধুমাত্র নির্বাচন কমিশনের। এখানে আওয়ামী লিগের কিছু করার নেই। ঐক্যফ্রন্ট নির্বাচনের তারিখ না পেছালেও নির্বাচনে আসতো, এটা আমরা জানতাম। তাদের দাবির পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে স্বাগত জানাই।

ওবায়দুল কাদের আরও বলেন, এবার মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে বোর্ড বিচার বিশ্লেষণ করে দিবে। প্রার্থীদের যোগ্যতা নির্ধারণে কয়েকটি সার্ভে করা হয়েছে। বিদেশি সংস্থাও সার্ভে করে তথ্য আপডেট করে দিয়েছে। ১৪ নভেম্বর থেকে মনোনয়ন প্রার্থীদের ইন্টারভিউ শুরু হবে। কিছু কিছু প্রার্থীর ইন্টারভিউ সভানেত্রী শেখ হাসিনা সরাসরি নিবেন।

আওয়ামী লীগের টিকেট পাওয়া মানেই বিজয়ী এটা ভ্রান্ত ধারণা উল্লেখ করে ওবায়দুল কাদের আরও বলেন, কিছু কিছু পত্রিকায় এসেছে যে আওয়ামী লীগের টিকেট পাওয়া মানেই বিজয়ী। এটা একটি ভ্রান্ত ধারণা। যারা মনে করে তারা বড় মাপের ভুল করছে।

এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফসহ কেন্দ্রীয় নেতারা।

 
Electronic Paper