ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘বিএনপির দেশী-বিদেশী ষড়যন্ত্র প্রতিহত করতে হবে’: শামীম

বাসস, ঢাকা
🕐 ২:৫৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২২

‘বিএনপির দেশী-বিদেশী ষড়যন্ত্র প্রতিহত করতে হবে’: শামীম

পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, বিএনপি ও তাদের দোসররা দেশী-বিদেশী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তাদের এই ষড়যন্ত্র প্রতিহত করতে হবে।

তিনি বলেন, 'বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়ন ও অর্জন দেখলে বিএনপির গাত্রদাহ হয়। যখন জননেত্রী শেখ হাসিনা জাতিসংঘে ১৯ বারের মতো বাংলায় ভাষণ দিয়ে বিশ্ব রেকর্ড করে সেরা রাষ্ট্রপ্রধান হয়, বিএনপি তখন নতুন ষড়যন্ত্রে লিপ্ত হয়। দেশকে অস্থিতিশীল করে তারা ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টায় লিপ্ত হয়। বিএনপি ও তাদের দোসরদের যে কোন ষড়যন্ত্র রুখে দিতে দেশে ও প্রবাসে আওয়ামী লীগের নেতাকর্মীরা সর্বদা প্রস্তুত রয়েছে।'

বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন উপলক্ষে ক্যার্লিফোনিয়া স্টেট আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এনামুল হক শামীম এসব কথা বলেন। ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

উপমন্ত্রী বলেন, 'বিএনপি যদি আবারও ২০১৩ ও ২০১৪ সালের মতো সহিংস ও জ্বালাও-পোড়াও রাজনীতি এবং কোনো ধরনের ষড়যন্ত্র করে তাহলে তাদের প্রতিহত করা হবে।'

এনামুল হক শামীম বলেন, জনগণ এখন বুঝে গেছে বিএনপির নেতিবাচক রাজনীতিই তাদেরকে জনবিচ্ছিন্ন গণধিকৃত দলে পরিণত হয়েছে। আর কানাডার আদালতেও সন্ত্রাসী দল হিসেবে স্বীকৃতি পাওয়া বিএনপির মুখে বড় বড় কথা শোভা পায় না। ক্ষমতায় যাওয়ার জন্য বিএনপি এখন মরিয়া। তারা গণতন্ত্রকে নস্যাৎ করার নানামুখী ষড়যন্ত্রের নীল নকশা করছে।

নির্বাচনে অংশ না নেয়া, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা, নির্বাচন কমিশন ও গণতান্ত্রিক কাঠামোকে শক্তিশালিকরণে অনিহা, উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভ্রান্তি সৃষ্টি করা এবং দেশবিরোধী অপতৎপরতায় লিপ্ত থাকা সেই নীলনকশারই বহিঃপ্রকাশ মাত্র।

ক্যার্লিফোনিয়া স্টেট আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক দীপ আজাদ, ঢাকা মহানগর আওয়ামী লীগ নেতা মেজবাউর রহমান রতন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লস্কর আল মামুনসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

 
Electronic Paper