ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘শেখ হাসিনার নেতৃত্বে দেশে মৌলিক অধিকার প্রতিষ্ঠিত হয়েছে’

জ্যেষ্ঠ প্রতিবেদক
🕐 ৬:২২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০২২

‘শেখ হাসিনার নেতৃত্বে দেশে মৌলিক অধিকার প্রতিষ্ঠিত হয়েছে’

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে মৌলিক অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। বাংলার মানুষের অধিকার আদায়ে তিনি কখনও আপোষ করেননি। তাঁর দেশপ্রেম ও মানুষের প্রতি যে ভালবাসা তা থেকে শিক্ষা নিয়ে দেশ গঠনে কাজ করার আহ্বান জানান প্রতিমন্ত্রী।

বুধবার (২৮ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আজকের জন্মদিন আনন্দ ও উৎসবের দিন। কারণ আমরা বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার করেছি। রায় কার্যকর হয়েছে। যুদ্ধাপরাধীদের বিচারের রায় বাস্তবায়ন করেছি। বিচার কার্যক্রম চলমান। আমরা আনন্দ ও গর্বের সাথে বলতে পারি তারঁ নেতৃত্বে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। দারিদ্রতা দূর হয়েছে।

তিনি বলেন, অনেকেই দারিদ্রতাকে বিক্রি করে পুরস্কার পেয়েছে, কিন্তু দারিদ্রতা দূর হয়নি। আমাদেরকে আরো এগিয়ে যেতে হবে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি ফালগুনী হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মতিউর রহমান বাদসা, চিত্রনায়ক ওমর সানী এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে কেক কাটা হয় এবং তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

 
Electronic Paper