ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে মিথ্যাচার করছে বিএনপি: বিএম মোজাম্মেল

নিজস্ব প্রতিবেদক
🕐 ৮:৫৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২২

প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে মিথ্যাচার করছে বিএনপি: বিএম মোজাম্মেল

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর নিয়ে বিএনপি দেশে-বিদেশে মিথ্যাচার করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক। তিনি বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফরে দেশবাসীর প্রত্যাশা পূরণ হলেও বিএনপির প্রত্যাশা পূরণ হয়নি,কারণ তারা চায় প্রতিবেশীর সঙ্গে বৈরি সম্পর্ক, বিশেষ করে ভারতের সঙ্গে।

বৃহস্পতিবার ধানমন্ডিতে তার কাযালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মোজাম্মেল হক বলেন, যারা স্বাধীনতায় বিশ্বাস করে না,মুক্তিযুদ্ধে বিশ্বাস করে না, যারা আওয়ামী লীগ সরকারের পতন চায়, তারাই শেখ হাসিনার ভারত সফর নিয়ে সমালোচনা করে দেশে-বিদেশে মিথ্যাচার করে বেড়াচ্ছে।ভারতের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কে,এই সম্পর্ক অনেক শক্তিশালী এবং অত্যন্ত গভীর।

শেখ হাসিনার ভারত সফরে বাংলাদেশ কি পেয়েছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বৈশ্বিক সংকটের প্রেক্ষিতে দেশের বর্তমান বাস্তবতায় জনগণের বেঁচে থাকার জন্য যা যা প্রয়োজন তার সবকিছুই দিয়েছে ভারত। প্রধানমন্ত্রীর এ সফরে ভারতের সঙ্গে সাতটি সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে। আর বেগম খালেদা জিয়া তো ভারত সফরে গিয়ে গঙ্গা নিয়ে আলোচনার কথা ভুলেই গিয়েছিলেন।

‘বিএনপি নেতাকমীদের পুলিশ হত্যা করছে’ বিএনপি নেতাদের এমন অভিযোগকে অস্বীকার করে তিনি বলেন, বিএনপি হাজার হাজার নেতাকমী নিয়ে মিছিল মিটিং করতে যখন গাড়ি ভাংচুর করে,পথচারীদের ওপর হামলা করে,নিজেদের লোকদের গুলি করে নিজেরাই হত্যা করে অরাজক পরিস্থিতির সৃষ্টি করে তখন আইন শৃঙ্খলা বাহিনী তো দেশের আইন শৃঙ্খলা রক্ষার্থে প্রয়োজনীয় পদক্ষেপ নিবেন, এটাই স্বাভাবিক।

বিএম মোজাম্মেল হক বলেন, বিএনপিকে শান্তিপূণ আন্দোলনের জন্য বলা হয়েছে। শান্তিপূণভাবে দাবি-দাওয়া পেশ করতে বলা হয়েছে কিন্তু তারা তো করছে তার উল্টোটা। রাজনীতির নামে, গণতন্ত্রের নামে আন্দোলন করে, জ্বালাও-পোড়াও আর হরতাল করে ক্ষমতায় যাওয়া যায় না। ক্ষমতায় যেতে চাইলে বিএনপিকে গরিব-দুঃখী মেহনতি মানুষের পাশে থাকতে হবে,তাদের সবসময় সহযোগিতা করতে হবে।

 
Electronic Paper