মাশরাফির চমক

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ | ১ অগ্রহায়ণ ১৪২৫

মাশরাফির চমক

নিজস্ব প্রতিবেদক ১০:৩৫ অপরাহ্ণ, নভেম্বর ০৯, ২০১৮

print
মাশরাফির চমক

বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা আওয়ামী লীগে যোগ দিচ্ছেন। নৌকা প্রতীকে নড়াইল সদর আসন থেকে এবার নির্বাচন করবেন বাংলাদেশের ক্রিকেটের এই আইকন। আওয়ামী লীগের একটি নির্ভরযোগ্য সূত্রে এমন তথ্য পাওয়া গেছে।

বিশ্বক্রিকেটে মাস্টারপিস মাশরাফি ও সাকিব আল হাসান দুজনের নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে গুঞ্জন চাউর হয়েছিল অনেকদিন থেকেই। তবে এবারের নির্বাচনে সাকিবের বিষয়টি এখনো সম্পূর্ণ অনিশ্চিত। এর আগেও বিভিন্ন মিডিয়ায় এ বিষয়ে খবর প্রকাশিত হয়েছে।

ওই সূত্রটি জানিয়েছে, নির্বাচন নিয়ে মাশরাফির পুরো বিষয়টি হ্যান্ডেল করছেন খোদ প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। জানা যায়, প্রধানমন্ত্রী মাশরাফিকে আশ্বস্ত করে বলেছেন, রাজনীতিতে যোগ দিলেও তার খেলায় কোনো সমস্যা হবে না। মাশরাফি যতদিন চাইবেন খেলে যাবেন। আগামী সপ্তাহে গণভবনে এক অনুষ্ঠানে মাশরাফি আওয়ামী লীগে যোগদানের কথা রয়েছে। এরপরই তার পক্ষে আওয়ামী লীগের সিনিয়র কোনো নেতা মনোনয়নপত্র সংগ্রহ করবেন।

বাংলাদেশ ও বিশ ক্রিকেটের দুই সুপার স্টার মাশরাফি-সাকিবের নির্বাচন করার কথা বেশ আগে বলেছিলেন পরিকল্পনামন্ত্রী মুস্তফা কামাল। আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, এবারের নির্বাচনে ক্রীড়া, সিনেমা জগতের কয়েকজন তারকাকে মনোনয়ন দেবে দল।

সূত্রগুলো জানাচ্ছে, এবার শুধু মাশরাফি মর্তুজাই নির্বাচন করবে। বাংলাদেশ দলের সর্বশেষ নিউজিল্যান্ড সফরের সময় এক অনানুষ্ঠানিক আলোচনায় মাশরাফি বলেছিলেন, তিনি নড়াইলের বাড়ি গেলে নানা বয়সী লোকজন ছুটে এসে তাকে নির্বাচন করতে বলে। তবে, তিনি এমপি হন এই আগ্রহটি নড়াইলের মুরুব্বি সম্প্রদায়ের বেশি। এই মুরুব্বিরা আওয়ামী লীগ বিএনপি সব দলের।

নড়াইলে মাশরাফির একটি ঘনিষ্ঠ সূত্রের সঙ্গে যোগাযোগের পর জানা যায়, মাশরাফি প্রার্থী হলে তার বিরুদ্ধে প্রার্থী দেওয়া বিএনপিসহ সব দলের জন্যই বিব্রতকর হবে। কারণ, মাশরাফি সেখানে সবার-সবদলের লোকের কাছেই প্রিয়। আর বিভিন্ন সময়ে মুক্তিযোদ্ধাদের সম্মানকে সবার ওপরে তুলে ধরা মাশরাফির রাজনৈতিক দল হিসেবে আওয়ামী লীগের বিকল্প নেই। সব পরিস্থিতি মিলিয়ে আসন্ন একাদশ নির্বাচনে এই ক্রিকেটারের অংশগ্রহণের বিষয়টি এখন শুধু সময়ের ব্যাপার।