‘বিএনপির আন্দোলনের হুমকি কোনো কাজে আসবে না’

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ | ১ অগ্রহায়ণ ১৪২৫

‘বিএনপির আন্দোলনের হুমকি কোনো কাজে আসবে না’

নিজস্ব প্রতিবেদক ১২:৩৬ অপরাহ্ণ, নভেম্বর ০৯, ২০১৮

print
‘বিএনপির আন্দোলনের হুমকি কোনো কাজে আসবে না’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘জনগণ এখন নির্বাচনমুখী। আন্দোলন-বিক্ষোভে মানুষের মন নেই। বিএনপি যতই আন্দোলনের হুমকি দিক না কেন, কোনোটাই কাজে আসবে না। এছাড়াও জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা হয়ে গেছে। এখন আর আন্দোলন কর্মসূচি মেনে নেয়া যায় না। জনগণ আন্দোলনে নেই, তারা নির্বাচনমুখী।’

শুক্রবার সকাল ১০টায় আওয়ামী লীগের ধানমণ্ডি কার্যালয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দলীয় মনোনয়ন ফরম বিক্রির উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

২৩ ডিসেম্বর উৎসবমুখর পরিবেশে জনগণ ভোট দেবে এমন আশা ব্যক্ত করে ওবায়দুল কাদের সব দলকে নির্বাচনে আসারও আহ্বান জানান।

নির্বাচনে বিএনপির অংশগ্রহণ প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি নেতাদের কথা শুনে মনে হচ্ছে, তারা নির্বাচনে আসবেন।

প্রসঙ্গত, গতকাল বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ নভেম্বর, বাছাই ২২ নভেম্বর ও প্রত্যাহার ২৯ নভেম্বর। এর ২৪ দিন পর ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ভোট।

এর আগেই ক্ষমতাসীন দলের পক্ষ থেকে বলা হয়, ৮ নভেম্বর বৃহস্পতিবার তফসিল ঘোষণা করা হলে পরের দিন শুক্রবার থেকেই মনোনয়নপত্র বিক্রি শুরু হবে। সে অনুযায়ী শুক্রবার সকাল ১০টায় মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন ওবায়দুল কাদের।

তিনি নিজেই প্রধানমন্ত্রী ও দলীয় প্রধান শেখ হাসিনার পক্ষে একটি মনোনয়ন ফরম সংগ্রহের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন। তাছাড়া নোয়াখালী-৫ আসনের জন্য নিজের মনোনয়নপত্রও সংগ্রহ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।