অবিলম্বে তেলের মূল্যবৃদ্ধি প্রত্যাহার চান বিএনপি

ঢাকা, বুধবার, ৫ অক্টোবর ২০২২ | ২০ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অবিলম্বে তেলের মূল্যবৃদ্ধি প্রত্যাহার চান বিএনপি

নিজস্ব প্রতিবেদক
🕐 ২:৩৯ অপরাহ্ণ, আগস্ট ০৬, ২০২২

অবিলম্বে তেলের মূল্যবৃদ্ধি প্রত্যাহার চান বিএনপি

বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আজ শনিবার ছাত্র সমাবেশে বক্তারা অভিযোগ করেন, জনগণের কাছে দায়বদ্ধ নয় বলেই সরকার আবারও জ্বালানি তেলের দাম বৃদ্ধি করেছে।

এ ছাড়া ভোলা ছাত্রদলের সাবেক সভাপতি নুরে আলমের হত্যাকারীদের বিচার দাবি করে বক্তারা অভিযোগ করেন, বিরোধী দল দমনে সরকার হত্যার পথ বেছে নিয়েছে।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি করে সাধারণ মানুষের জীবনকে আরও সংকটাপন্ন করে তোলা হচ্ছে উল্লেখ করে বিএনপিনেতারা বলেন, প্রতি লিটারে ডিজেল, পেট্রোল ও অকটেনের অবর্ণনীয় মূল্যবৃদ্ধি অমানবিক।

পূর্ব ঘোষণা অনুযায়ী আজ শনিবার বেলা ১১টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ শুরু হয়।

ছাত্রদলের সভাপতি কাজী রাওনাকুল ইসলাম শ্রাবনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংগঠনের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের সঞ্চালনায় ছাত্র সমাবেশে যোগ দিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, বিএনপি নেতা এবি এম মোশাররফ হোসেনসহ বিএনপি, ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।

লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ৩১ জুলাই ভোলায় সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল করতে গেলে পুলিশ বাধা দেয়। একপর্যায়ে পুলিশ লাঠিপেটা, টিয়ার শেল নিক্ষেপ করে এবং গুলি চালায়। গুলিতে ঘটনাস্থলে স্বেচ্ছাসেবক দল নেতা আবদুর রহিম মাতবর নিহত হন। গুলিবিদ্ধ আরও অন্তত ২৪ জন নেতাকর্মী ভোলা, বরিশাল ও ঢাকায় বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

তাঁদের মধ্যে গুরুতর আহত ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম গত বুধবার ঢাকার একটি বেসরকারি হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মারা যান। এ ঘটনার প্রতিবাদে গতকাল শুক্রবার থেকে নয় দিনের কর্মসূচি শুরু করেছে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠন।

সারা দেশে দলীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন ও দোয়া অনুষ্ঠান করে বিএনপি। এ কর্মসূচি আগামী রোববার পর্যন্ত চলবে।

একই ঘটনার প্রতিবাদে আগামীকাল রোববার কৃষক দল, সোমবার যুবদল, ১০ আগস্ট শ্রমিক দল, ১১ আগস্ট মহিলা দল এবং পরদিন স্বেচ্ছাসেবক দল সমাবেশ করবে।

 
Electronic Paper