দেশ প্রেমের নজির স্থাপন করেন মহিউদ্দিন

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ | ১৫ আষাঢ় ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দেশ প্রেমের নজির স্থাপন করেন মহিউদ্দিন

নিজস্ব প্রতিবেদক
🕐 ৭:২৭ অপরাহ্ণ, জুন ২১, ২০২২

দেশ প্রেমের নজির স্থাপন করেন মহিউদ্দিন

সাবেক পররাষ্ট্র সচিব, রাষ্ট্রদূত এবং লেখক মহিউদ্দিন আহমেদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।

মঙ্গলবার (২১ জুন) এক শোকবার্তায় প্রয়াতের বিদেহী আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান তিনি।

শোক বার্তায় জিএম কাদের বলেন, প্রয়াত মহিউদ্দিন আহমেদ ছিলেন অত্যন্ত দেশপ্রেমিক কূটনীতিক। তিনি স্বাধীনতা সংগ্রাম চলাকালে লন্ডনে হাইকমিশনে নিযুক্ত ছিলেন। তিনিই প্রথম কূটনীতিক যিনি পাকিস্তানের পক্ষ ত্যাগ করে বাংলাদেশের পক্ষ নিয়ে দেশ প্রেমের নজির স্থাপন করেছেন।

তিনি আরও বলেন, এছাড়া স্বাধীনতা সংগ্রাম চলাকালে মহিউদ্দিন আহমেদ আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের পক্ষে জনমত গঠনে অসাধারণ ভূমিকা পালন করেছেন। তার মৃত্যুতে দেশ এক দেশপ্রেমিক ও মেধাবী সন্তানকে হারাল। মহিউদ্দিন আহমেদ একজন দেশপ্রেমিক লেখক হিসেবেও নন্দিত হয়েছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত সচিব ও সাবেক রাষ্ট্রদূত মহিউদ্দিন আহমেদ সোমবার (২০ জুন) সন্ধ্যায় রাজধানীর উত্তরায় নিজ বাসায় মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

সাবেক এ কূটনীতিক দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। সর্বশেষ গত বৃহস্পতিবার তিনি হাসপাতাল থেকে বাসায় ফেরেন।

 
Electronic Paper