ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আন্দোলনের মাধ্যমে গণতন্ত্রের সরকার প্রতিষ্ঠা করতে হবে

জ্যেষ্ঠ প্রতিবেদক
🕐 ৯:১৫ অপরাহ্ণ, জুন ১৮, ২০২২

আন্দোলনের মাধ্যমে গণতন্ত্রের সরকার প্রতিষ্ঠা করতে হবে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন সংগ্রামের মাধ্যমে গণতন্ত্রের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

শনিবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে গণমাধ্যমের স্বাধীনতা ও আগামী জাতীয় সংসদ নির্বাচন শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সুশীল ফোরাম আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মো. জাহিদ।

খসরু বলেন, এই ভোটারবিহীন সরকারের আমলে এবং গণতান্ত্রিকভাবে সরকার প্রতিষ্ঠা না করা হলে জনগণ মুক্তি পাবে না। গণতন্ত্র উদ্ধারে দলমত নির্বিশেষ ঐক্যবদ্ধ হতে হবে। মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে বর্তমান ক্ষমতাসীন দল। দেশের মুক্তিকামী মানুষ এ পরিস্থিতি আর সহ্য করবে না। তাই গণতন্ত্রকে ফিরে পেতে দলমতের ঊর্ধ্বে উঠে ঐক্যবদ্ধ হতে হবে...। গণবিরোধী সরকারকে মনে রাখতে হবে..., প্রশাসন যন্ত্রকে ব্যবহার করে রাতের আঁধারের বিনা ভোটের সরকারের গদি রক্ষা করা যাবে না। তাই খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন সংগ্রামের মাধ্যমে গণতন্ত্রের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

তিনি বলেন, দেশের জনগণ এই সরকারকে ক্ষমতায় দেখতে চায় না। তাই জনগণের বাকস্বাধীনতা ও ভোটের অধিকার, ভাতের অধিকার ফিরিয়ে আনতে আন্দোলনের বিকল্প নেই।

তিনি আরও বলেন, সিলেটসহ সারাদেশে যেসব জায়গা বন্যাকবলিত, সেসব এলাকায় সবাইকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।

আলোচনা সভায় বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, জাগপার সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, বিএনপির সমাজ... কল্যাণবিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, যুব জাগপার সভাপতি মীর আমির হোসেন আমু, কৃষকদল নেতা রমিজ উদ্দিন রুমি প্রমুখ।

 
Electronic Paper