নতুন নয় পুরনোরাই নেতৃত্বে

ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২ | ১৮ আষাঢ় ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গাজীপুর জেলা আ.লীগ সম্মেলন

নতুন নয় পুরনোরাই নেতৃত্বে

এম এ ফিরোজ, গাজীপুর
🕐 ৩:২০ অপরাহ্ণ, মে ২০, ২০২২

নতুন নয় পুরনোরাই নেতৃত্বে

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, সামনে ভোট, তাই বিএনপির মাথা খারাপ হয়ে গেছে, তারা অকথ্য ভাষায় অপপ্রচার করছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে গাজীপুরের ঐতিহাসিক রাজবাড়ী মাঠে আয়োজিত জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন।

তিনি আরও বলেন, গাজীপুরে আওয়ামী লীগের বিরোধ চাই না। আপনাদের কাছে অনুরোধ কাউন্সিলের মাধ্যমে নয়া নেতৃত্ব নির্বাচন করুন। এর আগে বেলা ১১টায় ভাওয়াল রাজবাড়ী মাঠে সম্মেলনের উদ্বোধন করেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। সম্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে ও গাজীপুর-৩ আসনের এমপি ইকবাল হোসেন সবুজের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি, আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি, আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য মোহাম্মদ সাইদ খোকন, মো. ইকবাল হোসেন অপু এমপি, সিমিন হোসেন রিমি এমপি, শামসুন নাহার ভূঁইয়া এমপি প্রমুখ। উল্লেখ্য, দীর্ঘ ১৯ বছর পর গতকাল বৃহস্পতিবার গাজীপুরের আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য মোহাম্মদ সাইদ খোকন, মো. ইকবাল হোসেন অপু এমপি, সিমিন হোসেন রিমি এমপি, শামসুন নাহার ভূঁইয়া এমপি প্রমুখ।

উল্লেখ্য, দীর্ঘ ১৯ বছর পর গতকাল বৃহস্পতিবার গাজীপুরের ঐতিহাসিক রাজবাড়ী মাঠে অনুষ্ঠিত হচ্ছে গাজীপুর জেলা আ.লীগের এ সম্মেলন। সম্মেলনকে ঘিরে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মাঝে লক্ষ্য করা গেছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা।

সভাপতি মোজাম্মেল হক ও সম্পাদক ইকবাল হোসেন সবুজ
সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আগামী তিন বছরের জন্য জেলা আওয়ামী লীগের নেতৃত্ব নির্বাচন করা হয়েছে। সম্মেলনে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আ. ক. ম মোজাম্মেল হক এমপি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় পুনরায় সভাপতি নির্বাচিত ও ইকবাল হোসেন সবুজ এমপি সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আওয়ামী লীগের প্রেসিডিয়ামের সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক এমপি নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন। সভাপতি পদে অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হকের বিপরীতে কোনো প্রার্থী না থাকায় তিনি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হন। অপরদিকে সাধারণ সম্পাদক পদে প্রার্থী ছিলেন ১০ জন। পরে কেন্দ্রীয় নেতৃবৃন্দ আলোচনা করে সাধারণ সম্পাদক হিসেবে মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপির নাম ঘোষণা করেন। পরে নবনির্বাচিত সভাপতি আকম মোজাম্মেল হক জানান, আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করার নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় নেতারা।

 

 
Electronic Paper