‘বিএনপি সরকারের উন্নয়ন দেখেনা, তারা দিনের আলোতে অন্ধকার দেখে’: কাদের

ঢাকা, রবিবার, ২৯ মে ২০২২ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘বিএনপি সরকারের উন্নয়ন দেখেনা, তারা দিনের আলোতে অন্ধকার দেখে’: কাদের

সঞ্জিব দাস, ফরিদপুর
🕐 ৫:৫০ অপরাহ্ণ, মে ১২, ২০২২

‘বিএনপি সরকারের উন্নয়ন দেখেনা, তারা দিনের আলোতে অন্ধকার দেখে’: কাদের

আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি সরকারের উন্নয়ন দেখেনা তারা দিনের আলোতে অন্ধকার দেখে। দক্ষিণ পশ্চিমাঞ্চলের জনগণ চাতকের মতো চেয়ে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জুনের শেষের দিকে বহু প্রতিক্ষিত পদ্মা বহুমুখী সেতুর উদ্বোধন করবেন।

বৃহস্পতিবার দুপুরে ফরিদপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধনকালে ওবায়দুল কাদের একথা বলেন। ঢাকার বাসভবন থেকে ভার্চুয়ালি তিনি এ সম্মেলনে উদ্বোধক হিসেবে এ বক্তৃতা দেন।

শহরের রাজেন্দ্র কলেজের ময়দানে এ সম্মেলনের আয়োজন করা হয়। এসময় ওবায়দুল কাদের বলেন, পদ্মা বহুমুখী সেতু উদ্বোধনের পর দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ২য় পদ্মা সেতু তৈরির ব্যাপারে চিন্তাভাবনা করছে সরকার। এবিষয়ে পরীক্ষা নিরীক্ষা করে সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি আগামী নির্বাচনে দলকে সংগঠিত করার উপর গুরুত্বারোপ করে বলেন, এদেশের মুক্তিযোদ্ধাদের বাঁচাতে হলে, আওয়ামী লীগকে বাঁচাতে হলে, গণতন্ত্রকে বাঁচাতে হলে, দেশের অর্জনকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে হবে। সংগ্রামী, সৎ ও পরীক্ষিতদের নেতৃত্বে আনতে হবে। যারা নৌকার বিরোধিতা করেছে তাদেরকে কোনভাবেই নতুন কমিটিতে রাখা যাবেনা।

ফরিদপুরের প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ফরিদপুরে অনেক রক্তপাত হয়েছে। আওয়ামী লীগকে ব্যবহার করে হাজার হাজার কোটি টাকা পাচার করা হয়েছে। এদেরকে চিহ্নিত করতে হবে। এর পুনরাবৃত্তি যেনো আর না হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার কাজী জাফরুল্লাহ।

বিশেষ অতিথি রয়েছেন প্রেসিডিয়াম মেম্বার ড. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক, শাজাহান খান এমপি ও আব্দুর রহমান, আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল, কার্যনির্বাহী সদস্য শাহাবুদ্দিন ফরাজি, ইকবাল হোসেন অপু এমপি, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম এমপি। প্রধান বক্তা রয়েছেন সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা। নয় উপজেলা, ছয়টি পৌরসভা থেকে বৃষ্টি উপেক্ষা করে হাজার হাজার নেতাকর্মী সম্মেলনে যোগ দেন। সম্মেলনের শুরুতে জাতিয় সংগীতের মাধ্যেমে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে শান্তির প্রতীক পায়রা উড়ানো হয়।

সম্মেলনের দ্বিতীয় অংশে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার কাজী জাফরউল্লাহ সভাপতি হিসেবে শামীম হক ও সাধারণ সম্পাদক পদে ইশতিয়াক আরিফ এর নাম ঘোষণা করে। একই সাথে আরেক সভাপতি প্রার্থী বর্ষীয়ান রাজনীতিবিদ বিপুল ঘোষ কে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নির্বাচিত করা হয়।

এদিকে কমিটি ঘোষণা হওয়ার পরে ফরিদপুরের আওয়ামী লীগ এর নেতারা কমিটির এই সিদ্ধান্তকে স্বাগত না জানিয়ে তারা দলের নেত্রীর কাছে পরিবর্তনের দাবি জানিয়েছেন।

 

 
Electronic Paper