টি ব্যাগ শিল্পী সাদিত

ঢাকা, বুধবার, ২১ অক্টোবর ২০২০ | ৫ কার্তিক ১৪২৭

শখ থেকে সাফল্য

টি ব্যাগ শিল্পী সাদিত

বিবিধ ডেস্ক ৮:১২ পূর্বাহ্ণ, জুন ২৪, ২০২০

print
টি ব্যাগ শিল্পী সাদিত

ছোটবেলা থেকেই একটু ব্যতিক্রমী কিছু করার প্রতি তার ঝোঁক। সবাই কাগজের উপর ছবি আঁকে। কিন্তু তিনি বেছে নিলেন মানুষের ফেলে দেওয়া টি ব্যাগ। টি ব্যাগে তার ছবি মুগ্ধ করছে সবাইকে।

এই টি ব্যাগ শিল্পীর নাম সাদিতউজজামান। শুরু থেকেই সাদিত খুঁজছিলেন ভিন্ন একটা ক্যানভাস। যেখানে তুলির আঁচড়ে নিজের ভাব প্রকাশ করতে পারবেন।

নিজের মত করে ভাবনাগুলো প্রকাশ করা যাবে। প্রথম ছবিটি সাদিত একেছিলেন আইসক্রিমের বক্সের উপর। এত কিছু থাকতে টি ব্যাগে ছবি আঁকা কেন? সাদিত বলেন, যে কোনো ভিন্ন মাধ্যমের কাজ সেই সুযোগটাকে বাড়িয়ে দেয়। সাদিতের বাড়ি রাজশাহীর লক্ষ্মীপুর ঝাউতলা এলাকায়।

তিনি মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ রাইফেল্স পাবলিক কলেজ থেকে এইচএসসি আর এমবিএ, বিবিএ করেন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ থেকে। গ্র্যাজুয়েশন শেষ করে চার বছর চাকরি করেছেন ‘টপ অফ মাইন্ড’ বিজ্ঞাপনী সংস্থায়। বর্তমানে তিনি ব্যবসা করছেন।

টি ব্যাগে ছবি আঁকেন পৃথিবীতে এমন শিল্পীর সংখ্যা খুব একটা বেশি না। তাদের মধ্যে রবির কাজ তার খুব ভালো লাগে। ‘টি ব্যাগ স্টোরিজ’ নামে ফেসবুকে একটি পেজ রয়েছে। সেখানে সাদিত তার টি ব্যাগ শিল্পকর্ম পোস্ট করেন। দেশে টি ব্যাগে সাদিতই প্রথম ছবি আঁকেন। ২০১৬ সালে তার টি ব্যাগে ছবি আঁকার শুরু। 

বিখ্যাত সবাই আছে তার ছবিতে।