যেভাবে মানুষের পাশে পুলিশ

ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

যেভাবে মানুষের পাশে পুলিশ

অর্ক রায় সেতু ৭:০৪ অপরাহ্ণ, মে ০৫, ২০২০

print
যেভাবে মানুষের পাশে পুলিশ

করোনায় যখন চারদিকে মানুষের খাবারের আর্তনাদ তখন জনসাধারণসহ সাধারণ মানুষের পাশে ভিন্ন এক উদ্যোগ হাতে নিয়ে দাঁড়িয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। মানুষকে ঘরে রাখতে তারা নিয়মিত পৌঁছে দিচ্ছেন খাবার সামগ্রী। তাও ফোন কলের মাধ্যমেই। সেই সঙ্গে সিএমপির দক্ষিণ জোনের কর্মকর্তাদের সহযোগিতায় ৬ হাজার পরিবারকে দেওয়া হয়েছে নিত্যপ্রয়োজনীয় খাবার সামগ্রী সহায়তা। লকডাউনে মানুষকে ঘরে রাখতে মানুষের প্রয়োজনীয় জিনিসপত্রের জন্য যাতে ঘরের বাইরে যেতে না হয় সেজন্য পুলিশ বিশেষ সেবা নিয়ে কাজ করে যাচ্ছেন। বাসায় থাকুন দোকানই যাবে আপনার কাছে এই স্লোগান নিয়ে।

তাছাড়া বন্দর নগরী চট্টগ্রামের ষোলোটি থানায় যেকোন সমস্যায় সহযোগিতা দিতে প্রস্তুত চট্টগ্রাম পুলিশের বিভিন্ন টিম। এছাড়াও লকডাউনে চারদিকে যখন পরিবহন ব্যবস্থা বন্ধ তখন পুলিশ পৌঁছে দিতে প্রস্তুত ডাক্তার নার্সদের হাসপাতালে। ইতোমধ্যে বিদেশ ফেরত ব্যক্তিদের হোম কোয়ারান্টিনে থাকা নিশ্চিত করতে তাদের বাড়িতে বাড়িতে পাঠিয়েছেন খাবার সামগ্রী।

তারা যেন যত্রতত্র ঘোরাঘুরি না করতে পারেন সর্বসাধারণের কথা মাথায় রেখে বিদেশিদের হোম কোয়ারান্টিনে রেখেছেন কড়া নজরদারিতে। করোনায় সুশৃঙ্খল মানুষরা যখন ঘরের ভেতর, তেমনি কৌতূহলী মানুষের সংখ্যা কিন্তু কমছেই না, সুযোগ পেলে বাসার বাইরে অবস্থান করছেন। যারা পুলিশ প্রশাসনের কথা অমান্য করে রীতিমত বাসার বাইরে অবস্থান করছেন আড্ডা দিচ্ছেন, তাদের ধরতে কোতয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন ব্যবস্থা নিয়েছেন অভিনব ড্রোন পদ্ধতি।

দৈনিক তিনবার করে ওড়ানো হবে এই ড্রোন। যার মাধ্যমে আড্ডবাজ ব্যক্তি বা যেসব মানুষ নিয়ম অমান্য করছেন তাদের বিরুদ্ধে নেওয়া হবে কঠোর ব্যবস্থা। করোনা মোকাবেলায় এই মহামারির মধ্যে আইনশৃঙ্খলা নিশ্চিত করতে দাঁড়িয়ে আছে বাংলাদেশ পুলিশ।