ভ্রমণের আনন্দ...

ঢাকা, রবিবার, ২৯ মার্চ ২০২০ | ১৪ চৈত্র ১৪২৬

ভ্রমণের আনন্দ...

খোলা কাগজ ডেস্ক ১১:১৪ পূর্বাহ্ণ, মার্চ ১৮, ২০২০

print
ভ্রমণের আনন্দ...

সাবিহা সুলতানা সিমু ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়ায় পড়াশোনা করছেন। ভ্রমণকন্যাদের সঙ্গে ভ্রমণের অভিজ্ঞতা বিষয়ে তিনি বলেন, ভ্রমণকন্যাদের সঙ্গে প্রথম হামহাম জলপ্রপাত, ট্র্যাকিং ট্যুরে গিয়েছিলাম। যাওয়ার আগে পর্যন্ত ভাবিনি এত্ত মজা হবে। কাউকেই চিনতাম না, আপুরা সবাই এত্ত ভালো এত্ত আন্তরিক ছিল মনেই হয়নি তাদের চিনতাম না! প্রথম ট্র্যাকিং ট্যুর হিসেবে কোনো সমস্যাই হয়নি।

জান্নাতুন তাসনিম ভ্রমণকন্যাদের সঙ্গে প্রথম সাজেক ভ্রমণে যান। তিনি বলেন, ভ্রমণকন্যাদের দলে যোগ দিতে পেরে আমি খুব খুশি। এককথায় তাদের সব আয়োজন চমৎকার। গোছানো। আমি তাদের সঙ্গে আরও ভ্রমণে যেতে চাই।

মাহবুবা পারভিন ট্রাভেলেটস অব বাংলাদেশের আয়োজনে ৫৮তম ইভেন্টে যান। তিনি বলেন, নারী, নিরাপত্তার কথা চিন্তা করে যারা ভ্রমণে যেতে পারেন না। তাদের জন্য এটি আশ্চর্য সুন্দর গ্রুপ। ভ্রমণকন্যাদের সঙ্গে ভ্রমণ আমার জীবনের সেরা সফর। ইতোমধ্যে মনপুরা, বগালেক, সেন্টমার্টিন, নাফাখুম, কক্সবাজারসহ বিভিন্ন দর্শনীয় স্থান তারা ভ্রমণ শেষ করেছেন। দেশের বাইরে করেছে ২টি ইভেন্ট। আর দুটি ইভেন্ট এর প্ল্যান সম্পন্ন করা আছে বলে জানা যায়।

দার্জিলিংয়ে ২৫, ভুটানে ১৯ জন ভ্রমণে যায় ট্রাভেলেটস অব বাংলাদেশ-এর আয়োজনে। কোথাও কোনো অপ্রীতিকর কিছু হয়নি আজ অবধি। যে নারী নিজ শহরের বাইরে কোথাও যায়নি। সে নিশ্চিন্তে বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে এসেছে। ট্রাভেলেটস অব বাংলাদেশের ফেসবুক পেজ আছে। সেখানে কবে কোথায় ইভেন্ট, ইভেন্ট ফি, ইভেন্টের বিস্তারিত বর্ননা লেখা থাকে।