প্রেমিকপ্রবর

ঢাকা, শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ | ৮ অগ্রহায়ণ ১৪২৬

আলো আঁধারীর এরশাদ

প্রেমিকপ্রবর

বিবিধ ডেস্ক ১১:০৯ পূর্বাহ্ণ, জুলাই ১৫, ২০১৯

print
প্রেমিকপ্রবর

সেনাপ্রধান কিংবা রাষ্ট্রপ্রধানের মতো ভারী ভারী ক্ষমতার ওজনকে ছাপিয়ে হুসেইন মুহম্মদ এরশাদ হয়ে উঠেছিলেন একজন প্রেমিক। তার প্রেমিকার সংখ্যাও নেহাত কম ছিল না। তালিকায় ছিলেন শাকিলা শর্মা, বিদিশা, মেরি, নাশিদ কামাল, জিনাত মোশাররফ, নীলা চৌধুরী, সালমা বিন হেনা, আমেনা বারী প্রমুখ

জিনাত মোশাররফ
এরশাদ ১৯৯৭ সালে জেল থেকে বের হওয়ার পর সাক্ষাৎকারে সাংবাদিকদের বলেছিলেন, ‘আমি একজনকে ভালোবাসতাম।’ সাংবাদিকরা প্রশ্ন করেন, ‘তিনি কি জিনাত মোশাররফ?’ জবাবে এরশাদ বলেন, ‘অফকোর্স, তোমরা আমার ছেলের মতো। তার নামটা লিখো না প্লিজ !’ ক্ষমতায় থাকাকালে জিনাতের সঙ্গে এরশাদের পরকীয়া কাহিনী ছিল অনেকের মুখে মুখে। তার নামের সঙ্গে মিল রেখে জিনাত মোশাররফ নতুন নামকরণ করেছিলেন জিনাত হুসেইন! তার সঙ্গে পরকীয়া নিয়ে দৈনিক সংবাদের সাংবাদিক রাশেদ আহমদের কাছে খোলামেলা সাক্ষাৎকার দেন এরশাদ। এতে ঘর ভাঙে জিনাতের।

শাকিলা শর্মা
এরশাদের আলোচিত আরেক প্রেমিকা কণ্ঠশিল্পী শাকিলা জাফর বা শাকিলা শর্মা! এরশাদ ক্ষমতায় থাকাকালে একপর্যায়ে বিটিভির পর্দা দখলে থাকত তার। এরশাদের বিভিন্ন অনুষ্ঠান শুরু হতো তার গান দিয়ে। ১৯৮৩ সালে বিটিভির ‘যদি কিছু মনে না করেন’ অনুষ্ঠানে ‘তুলা রাশির মেয়ে’ গানটির মাধ্যমে শাকিলার পরিচিতি ঘটে দর্শক, শ্রোতাদের সঙ্গে। এরশাদ সরকারের পতনের পর তিনি বেশ কয়েক বছর আত্মগোপনে ছিলেন।
নাশিদ কামাল

এরশাদের আরেক প্রেমিকা নাশিদ কামাল সাবেক প্রধান বিচারপতি মোস্তফা কামালের মেয়ে। এরশাদের সঙ্গে সম্পর্কের অবনতির পর ক্যাপ্টেন মুসাকে বিয়ে করেন। তবে বিয়েটি টেকেনি।

মেরি
এরশাদের আরেক প্রেমিকা মেরি। লন্ডনি এ সুন্দরী গতবছর লন্ডনে মারা গেছেন। ১৯৮৬ সালে তৎকালীন জনপ্রিয় সাপ্তাহিক পত্রিকা যায়যায়দিন সম্পাদক শফিক রেহমান তার সাপ্তাহিকের মাধ্যমে এরশাদের মেরিকে বিয়ে করার বিষয়টি সবিস্তারে সামনে নিয়ে আসেন।

নীলা চৌধুরী
প্রয়াত চিত্রনায়ক সালমান শাহর মা নীলা চৌধুরীও ছিলেন এরশাদের আলোচিত পরকীয়ার তালিকায়। বছর কয়েক আগে তার স্বামী কমর উদ্দিন চৌধুরী মারা গেছেন। তিনি এখন সিলেটে থাকেন।

সাথী
বছর দুই আগে আবারো সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ক্যান্ডালে জড়ান এরশাদ। সাথী নামের এক আইনজীবীর সঙ্গে ৮৮ বছর বয়সী এরশাদের ঘনিষ্ঠ ছবি ছড়িয়ে পড়ে ফেসবুক টুইটারে।