ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সুন্দরী খোঁজার আদ্যোপান্ত

বিশ্ব মুসলিমা

বিবিধ ডেস্ক
🕐 ১:০৫ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০১৯

বিশ্ব মুসলিমাহ হলো বার্ষিক আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতা। তরুণ মুসলিম নারীকে পুরস্কৃত করার জন্য এখানে বিচার্য হয় একনিষ্ঠতা, মর্যাদা, ইসলামিক মূল্যবোধের এবং সমষ্টিগত উন্নয়নের প্রতি সচেতনতা।

ইভেন্টটি ওয়ার্ল্ড মুসলিমাহ ফাউন্ডেশন এর নিয়ন্ত্রণে একটি আন্তর্জাতিক দাতব্য ইভেন্ট হিসেবে পরিচালিত হয়। এর উদ্দেশ্য খাদ্য সংকট, যুদ্ধ, সংঘর্ষ ও প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ মুসলিম নারীদের সহায়তা করা। বিশ্ব মুসলিমাহ ২০১১ সালের ১ আগস্ট প্রথমবারের মতো অনলাইনে অনুষ্ঠিত হয় এবং একই বছরের ১৩ সেপ্টেম্বর গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার মানদণ্ড মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার স্বাভাবিক মানদণ্ড থেকে ভিন্ন।

প্রতিযোগীকে ধর্মীয় ভক্তি ও অনুশাসন প্রদর্শন এবং মুসলিম জীবনধারার প্রতি আদর্শ পথিকৃৎ হয়ে ওঠার প্রয়োজন পড়ে। প্রতিযোগিতাটিতে সৌন্দর্য বাচন ভঙ্গি, বুদ্ধিমত্তা ও জীবনাচরণে ধর্মের প্রভাব ইত্যাদি বিবেচিত হয়। এমনকি প্রতিযোগির তাহাজ্জুদের নামাজও বিবেচিত হয়।

প্রতিযোগিতায় বিজয়ী ঘোষণা করা হয় যথাক্রমে মিস ওয়ার্ল্ড মুসলিমাহ, ১ম রানার-আপ ওয়ার্ল্ড মুসলিমাহ, ২য় রানার-আপ ওয়ার্ল্ড মুসলিমাহ, সেরা আল কোরআন তেলাওয়াত, সবচেয়ে প্রতিভাবান মুসলিমাহ, বিশ্বের নেটিজেন মুসলিমাহ, সবচেয়ে প্রিয় ওয়ার্ল্ড মুসলিমাহ (অনলাইন ভোট), সবচেয়ে উদ্দীপক ভিডিও প্রোফাইল (অনলাইন ভোট)।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ

Electronic Paper