ভাঙাচোরা রাস্তাটি সংস্কার হবে কবে?

ঢাকা, বুধবার, ১৯ জুন ২০১৯ | ৫ আষাঢ় ১৪২৬

ভাঙাচোরা রাস্তাটি সংস্কার হবে কবে?

মশিউর রহমান ক্যাপ্টেন ৭:৫৫ অপরাহ্ণ, মার্চ ০৯, ২০১৯

print
ভাঙাচোরা রাস্তাটি সংস্কার হবে কবে?

পাটেশ্বরী ত্রিমোহনী মোড় থেকে ঘোগাদহ বাজার পর্যন্ত দুই কিলোমিটার রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। কুড়িগ্রাম সদর উপজেলার ভোগডাঙ্গা ও ঘোগাদহ ইউনিয়ন মিলে যার অবস্থান। দুই কিলোমিটার রাস্তার পুরোটারই যাচ্ছেতাই অবস্থা। ভাঙাচোরা, খানা-খন্দকে বেহালদশা হয়ে আছে। যা জনসাধারণের জন্য বিষফোঁড়ার মতো হয়ে দাঁড়িয়েছে।

বর্তমান সময়ে অটোরিকশা ও ইজিবাইক চলাচল করতে পারছে না। রাস্তার দুই পাশে নিচু খাল-বিল, আবাদি জমি হওয়ায় রাস্তা ভেঙে খালে গিয়ে মিশেছে। রাস্তার ওপর অংশের বিটুমিনের পলেস্তারা উঠে গেছে। মাঝে মাঝে ইজিবাইক উল্টে হতাহতের ঘটনা ঘটে। তাই ইজিবাইক রুট পরিবর্তন করে চলাচল করছে। ঘোগাদহ থেকে ছেড়ে আসা গাড়ি মরাটারী হয়ে রাজারহাট দিয়ে চৈতারখামারের ভেতর দিয়ে পাটেশ্বরী ত্রিমোহনী মোড়ে প্রবেশ করছে। এতে করে একদিকে যাত্রীদের সময় অপচয় হচ্ছে অন্যদিকে ভাড়ার জায়গায় বেশি টাকা গুনতে হচ্ছে। অনেক সময় ভাড়া বেশি নিয়ে যাত্রী ও চালকের মাঝে কথা-কাটাকাটি হয়। কিছু কিছু সময় হাতাহাতিও হয়ে থাকে। যা কখনো কারও কাম্য নয়।

এমনিভাবে চলতে থাকলে কারও জন্য মঙ্গল বয়ে আনবে না। তাই অতিসত্বর পাটেশ্বরী থেকে ঘোগাদহ বাজার পর্যন্ত রাস্তাটি মেরামত করা হোক। পরবর্তীতে আর কারও প্রাণহানি হওয়ার আগে রাস্তাটি সংস্কার করা হোক। এ বিষয়ে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

মশিউর রহমান ক্যাপ্টেন
ডাক্তারপাড়া, কুড়িগ্রাম।