ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

টাঙ্গাইলে সড়ক নির্মাণের আবেদন

মোহাম্মদ সফিকুল ইসলাম
🕐 ৯:১০ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০১৯

টাঙ্গাইল জেলার অন্তর্গত নাগরপুর উপজেলার ধুবড়িয়া ইউনিয়নের একটি বর্ধিষ্ণু ও জনবহুল গ্রাম কাঁচপাই। এ গ্রামে প্রায় ৪০ হাজার লোকের বসবাস। এখান থেকে উপজেলা শহরের দূরত্ব প্রায় ৮ কিলোমিটার। কিন্তু দুঃখের বিষয়, গ্রাম থেকে উপজেলা শহরের যোগাযোগ ব্যবস্থা অত্যন্ত শোচনীয়। প্রয়োজনীয় সড়ক না থাকার কারণে বিকল্প পথে প্রায় ১৮ কিলোমিটার রাস্তা অতিক্রম করে উপজেলা শহরে যাতায়াত করতে হয়। এত বিশাল দূরত্বের পথ অতিক্রম করে উপজেলা শহরে স্বাস্থ্যসেবা নিতে গিয়ে অনেক অসুস্থ রোগী, মা ও শিশুর করুণ মৃত্যু হয়। এ ছাড়া দাপ্তরিক কাজেও উপজেলা শহরে প্রতিনিয়ত জনগণের যাতায়াত করতে হয়।

কাঁচপাই গ্রামের জনবহুল পূর্বপাড়ার লোকজনের জন্য এ গ্রামের প্রধান সড়কে ওঠা যে কত কষ্টকর, তা নিজ চোখে না দেখলে অনুভব করা যাবে না। ঢাকা শহরে যেতে হলেও বিশাল দূরত্বের রাস্তা অতিক্রম করে যেতে হয়। ফলে জনগণের চলাচলের মারাত্মক অসুবিধার সৃষ্টি হয়।

এ অবস্থায় কাঁচপাই নদীর পাড় থেকে তিরছা পর্যন্ত সড়কটি নির্মাণ করা হলে জনগণের অনেক কষ্ট লাঘব হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রেখে কাঁচপাই নদীর পাড় থেকে তিরছা পর্যন্ত রাস্তাটি নির্মাণ ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সনির্বন্ধ আবেদন জানাচ্ছি।

কাঁচপাই, নাগরপুর, টাঙ্গাইল।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


Warning: Invalid argument supplied for foreach() in /home/www/kholakagojbd.com/post/details-page.php on line 228
Electronic Paper