ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চালকদের আইন মানতে বাধ্য করতে হবে

মো. আজিনুর রহমান লিমন
🕐 ৮:৫৭ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০১৯

মানুষ সামাজিক জীব। তাই জীবন বাঁচার তাগিদে মানুষকে ঘরের বাইরে বের হতেই হয়। জীবিকার সন্ধানে দেশ থেকে বিদেশে ছুটতে হয়। এ জন্য কোনো না কোনো বাহনে মানুষকে উঠতেই হয়। বাস, ট্রেন, সিএনজি, অটোরিকশা, বিমান, লঞ্চ, ফেরি এসব হচ্ছে প্রধান যানবাহন। কিন্তু বর্তমানে কোনো বাহনই নিরাপদ নয়।

 

পত্রিকায় চোখ রাখলেই দুর্ঘটনার সংবাদ পাওয়া যায়। আকাশপথ, সড়কপথ ও পানিপথের দুর্ঘটনা সাধারণ ব্যাপারে পরিণত হয়েছে। বিশেষ করে সড়কপথের দুর্ঘটনা মানুষকে ভীষণভাবে চিন্তিত করছে। প্রতিদিনই অহরহ সড়ক দুর্ঘটনা ঘটছে। যে দুর্ঘটনায় প্রাণ হারাচ্ছে অসংখ্য মানুষ।

অনাকাঙ্ক্ষিত এ দুর্ঘটনার অনেক কারণের মধ্যে রয়েছে, চালকের বেপরোয়া গতি ও খারাপ রাস্তা, ট্রাফিক আইন না মানার প্রবণতা। রাস্তায় গাড়ির বেপরোয়া গতি মানুষকে আতঙ্কিত করছে। এতে যেমন হারাচ্ছে তাজা প্রাণ, তেমনি হারাচ্ছে দেশের সম্পদ। কারণ দেশের এক একটি প্রাণ একটি সম্পদ, দেশ উন্নয়নের হাতিয়ার। সড়ক দুর্ঘটনা এড়াতে হলে সড়ক উন্নয়নের পাশাপাশি চালকের প্রতি তীক্ষ্ন দৃষ্টি দিতে হবে। চালকদের সড়কের আইন মানতে বাধ্য করতে হবে। বেপরোয়া গতি রোধ করতে হবে। অন্যথায় সড়ক দুর্ঘটনা এড়ানো কোনোভাবেই সম্ভব নয়।

ডিমলা, নীলফামারী

 

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


Warning: Invalid argument supplied for foreach() in /home/www/kholakagojbd.com/post/details-page.php on line 228
Electronic Paper